Loading...
You are here:  Home  >  ক্রীড়া  >  Current Article

অবশেষে চুক্তি, বাংলাদেশ আসার পথ পরিষ্কার অস্ট্রেলিয়ার

_97174077_mediaitem97174076
ক্রিকেট অস্ট্রেলিয়া ও খেলোয়াড়দের মধ্যে বেতন-ভাতা সংক্রান্ত চুক্তি নিয়ে বেশ কিছুদিন ধরে বিতর্ক, আলোচনা চলছিল।
অবশেষে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সমঝোতা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে যে দু খেলোয়াড়দের চুক্তি বিতর্কের অবসান ঘটাতে দুই পক্ষ একটি সমঝোতায় পৌঁছেছে।
ফলে নির্ধারিত সূচি অনুযায়ী অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের পথ পরিষ্কার হলো।

নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ১৮ই অগাস্ট বাংলাদেশ পৌঁছানোর কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। বাংলাদেশ দলের সঙ্গে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানাচ্ছে, বৃহস্পতিবার সকালে দু’পক্ষের মধ্যে মুখোমুখি আলোচনার পর ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড ও অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশনের অ্যালেস্টার নিকোলসন এক চুক্তিতে স্বাক্ষর করেছেন।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে স্থানীয় সময় বিকেল সাড়ে চারটায় এক সংবাদ সম্মেলনে চুক্তির বিস্তারিত জানানো হবে বলে ধারণা করা হচ্ছে।
ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে খেলোয়াড়দের চুক্তির মেয়াদ জুন মাসে শেষ হয়ে যায়। সময়ের আগে নতুন চুক্তি না হওয়ায় বেকার হয়ে যায় দুইশোরো বেশি ক্রিকেটার।

নতুন চুক্তি না হওয়া পর্যন্ত কোনো সফর হবে না এই বলে জুলাই মাসে অস্ট্রেলিয়া-এ দলের ক্রিকেটাররা দক্ষিণ আফ্রিকা সফরও বাতিল করেন। আর জুলাই মাসে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সিনিয়র খেলোয়াড়েরা অগাস্ট মাসে বাংলাদেশ সফর বয়কট করার পক্ষে ভোট দেন।
যদিও গতকাল বুধবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক স্টিভ স্মিথ বলেছিলেন বাংলাদেশ সফরে আসতে চায় তার দল কিন্তু তার আগে চুক্তি হতে হবে।

    Print       Email

You might also like...

Mufti-news-bg20171122232853

Read More →