Loading...
You are here:  Home  >  প্রবাস  >  Current Article

অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

65896BFD-8A0B-4E9F-BD50-2DEB0D50DD4F

অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলীয় কাকাডু ন্যাশনাল পার্কে আজ এক ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে তিনজন বাংলাদেশি নিহত হয়েছেন। এ ছাড়া গাড়িটিতে থাকা আরও চারজন সহযাত্রী মারাত্মকভাবে আহত হয়েছেন বলেও জানিয়েছেন উদ্ধারকর্মীরা। আহতদের জরুরি সেবা দেওয়ার জন্য দুটি কেয়ার ফ্লাইট–এ করে দ্রুত রয়াল ডারউইন হাসপাতালে আনা হয়।

আজ শনিবার স্থানীয় সময় দুপুর ১২টা ৩০ মিনিট নাগাদ দুর্ঘটনাকবলিত গাড়িটি হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের মধ্যে বেশ কয়েকবার উল্টে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। তবে গাড়িটির দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা না গেলেও অতিরিক্ত গতি কিংবা মদ্যপান অবস্থায় গাড়ি চালানো এমন কোনো কারণ জড়িত নয় প্রাথমিক তদন্তে জানানো হয়েছে।

চালকসহ সাতজনকে বহনকারী গাড়িটি জাবিরু থেকে কোয়িন্ডা যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর পর ঘটনার কারণ তদন্তে সড়কটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।
দুর্ঘটনায় নিহত ও আহত সকলেই বাংলাদেশি বলে নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ার বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মাহমুদুল হাসান। একই সংগঠনের সদস্য ১২ জন (৬ জন ছেলে ও ৬ জন মেয়ে) ইস্টার হলিডের ছুটি কাটাতে ভ্রমণে গিয়েছিলেন। তারা সকলেই চার্লস ডারউইন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। এ ছাড়া তাদের সবার বয়স ত্রিশ বছরের কম ছিল বলেও জানিয়েছেন মাহমুদুল।

ভাড়ায় চালিত দুটি গাড়ি করে যাত্রা করেছিলেন তারা। এর মধ্যে দুর্ঘটনাকবলিত গাড়িটির চালকের আসনে থাকা তাদেরই সহযাত্রী সাইফুল ইসলাম দিনারসহ যাত্রীর আসনে থাকে সাদেকা কামাল নিপা ও মাইশা কুদ্দুস ঘটনাস্থলেই নিহত হন। এ ছাড়া বাকিরা গুরুতর আহত অবস্থায় এখন চিকিৎসাধীন রয়েছেন।

    Print       Email

You might also like...

workers

সিঙ্গাপুরে অভিবাসী নির্মাণশ্রমিকদের দুঃখগাথা

Read More →