Loading...
You are here:  Home  >  অস্ট্রেলিয়া  >  Current Article

অস্ট্রেলিয়া সফরে প্রিন্স হ্যারি

Princeঅস্ট্রেলিয়ায় এক মাসের সফরে ব্রিটেনের প্রিন্স হ্যারি সোমবার ক্যানবেরায় পৌঁছেছেন। ব্রিটিশ সেনাবাহিনী থেকে অবসরের প্রস্তুতির প্রাক্কালে দায়িত্বপালনের অংশ হিসেবে তিনি এ সফর করছেন। সফরকালে তিনি অস্ট্রেলীয় সেনাবাহিনীর সঙ্গে টহল ও সম্ভাব্য হেলিকপ্টার উড্ডয়নে অংশ নেবেন। হ্যারি অস্ট্রেলিয়ার প্রতিরক্ষা বাহিনী (এডিএফ) প্রধান এয়ার চিফ মার্শাল মার্ক বিনস্কিনের সঙ্গে সাক্ষাতের আগে ক্যানবেরায় ন্যাশনাল ওয়ার
মেমোরিয়ালে যান। সেখানে ৩০ বছর বয়স্ক হ্যারিকে দেখার জন্যে শত শত শুভাকাঙ্ক্ষি ভিড় জমায়।
হ্যারির একজন মুখপাত্র অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশনকে জানায়, এডিএফের সঙ্গে কাজ শুরু করতে হ্যারি অধীর অপেক্ষায় রয়েছেন। সিডনি হয়ে ক্যানবেরায় পৌঁছার পর প্রিন্স হ্যারি ওয়ার মেমোরিয়ালে যান এবং সেখানে অজ্ঞাত সৈন্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা হিসেবে পুষ্পস্তবক অর্পণ করেন। এর পর সৌধের বাইরে দীর্ঘ সময় ধরে অপেক্ষমান শত শত শুভাকাঙ্খীদের সঙ্গে তিনি শুভেচ্ছা বিনিময় করেন। এডিএফের এক বিবৃতিতে বলা হয়, হ্যারি সৈন্যদের ইউনিট ভিত্তিক কর্মকাণ্ড ও সামরিক মহড়ায় অংশ নেবেন।
এদিকে গত মাসে সেনাবাহিনী থেকে অবসরের ঘোষণা দেন হ্যারি। আগামী জুনে তিনি অবসরে যাচ্ছেন। হ্যারি বলেন, এক দশক কাজ করার পর সেনাবাহিনী থেকে অবসরের সিদ্ধান্ত সত্যিই খুব কঠিন।
তিনি আরো বলেন, গত ১০ বছরে যেসব অভিজ্ঞতা আমি অর্জন করেছি বাকি জীবন তা আমার কাছে সঞ্চয় হয়েই থাকবে।

    Print       Email

You might also like...

b01c8e0fdd54d48c68ebf1085003cbb9-5a119ec59360d

নিউইয়র্কে বিতাড়নের খড়গে আরও এক বাংলাদেশি

Read More →