Loading...
You are here:  Home  >  ইউরোপ  >  Current Article

আন্তর্জাতিক প্রফেশনাল কোয়ালিফিকেশন এখন বাংলাদেশে

0c8c18103936de17562d17f5cc73236a-599c0c9f56f82
আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিভিন্ন প্রফেশনাল কোয়ালিফিকেশন দূরশিক্ষণের মাধ্যমে এখন বাংলাদেশ থেকেও গ্রহণ করা যাবে। এ ব্যাপারে কেমব্রিজ প্রফেশনাল একাডেমি ও আলিআনাজ লিমিটেডের (ইউকে) মধ্যে সম্প্রতি এক চুক্তি স্বাক্ষর হয়েছে।

কেমব্রিজ প্রফেশনাল একাডেমি যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় এডুকেশন এবং ট্রেনিং প্রদানকারী সংস্থা। যার বিস্তৃতি আন্তর্জাতিক পর্যায়ে। আলিআনাজ যুক্তরাজ্যভিত্তিক একটি কনসালটেন্সি কোম্পানি। এই দুই প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরের মাধ্যমে চার্টার্ড ইনস্টিটিউট অব মার্কেটিং (সিআইএম) থেকে মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং ইনস্টিটিউট (ডিএমআই) থেকে ডিজিটাল মার্কেটিং, ইনস্টিটিউট অব সেলস অ্যান্ড মার্কেটিং ম্যানেজমেন্ট (আইএসএমএম) থেকে সেলস এবং চার্টার্ড ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (সিএমআই) থেকে ব্যবস্থাপনাবিষয়ক নানান আন্তর্জাতিক ডিগ্রি অনলাইনে বাংলাদেশ থেকেই এখন গ্রহণ করা যাবে।
এ ব্যাপারে ইংল্যান্ডের কেমব্রিজ শহরে কেমব্রিজ প্রফেশনাল একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মার্টিন হাচিন্স ও আলিআনাজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিগার সুলতানা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। উভয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, আমাদের লক্ষ্য হচ্ছে আন্তর্জাতিকমানের শিক্ষা সারা বিশ্বে ছড়িয়ে দেওয়া ও সহজলভ্য করা এবং এমনভাবে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেওয়া যাতে করে তা খুব সহজে যেকোনো জায়গায় বসে অর্জন করা যায়। আমরা আনন্দিত যে বাংলাদেশের শিক্ষার্থী ও পেশাজীবীরা এখন এই সেবার আওতায় আসবেন।
একাডেমি আর প্রফেশনাল কোয়ালিফিকেশন্সের প্রতিষ্ঠাতা তানভীর আহমেদ ও কেমব্রিজ প্রফেশনাল একাডেমির অপারেশন ম্যানেজার ক্যামিলা নরম্যান এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এই কৌশলগত পার্টনারশিপ বাংলাদেশের শিক্ষার্থী ও পেশাজীবীদের জন্য বিভিন্ন পেশাগত যোগ্যতা অর্জন, করপোরেট প্রশিক্ষণ কোর্স, কর্মশালা ও অন্যান্য মানবসম্পদ উন্নয়ন উদ্যোগের লক্ষ্য অর্জনের সুযোগ সৃষ্টি করবে। যুক্তরাজ্যভিত্তিক শিক্ষকেরা সরাসরি ভিডিওকলের মাধ্যমে ক্লাস নেবেন ও বিভিন্নরকম শিক্ষা সংক্রান্ত সহযোগিতা প্রদান করবেন।
আন্তর্জাতিক কোয়ালিফিকেশনসমূহ বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) সেন্টার ইনোভেশন অ্যান্ড এক্সেলেন্স ইন বাংলাদেশের মাধ্যমে আগামী সেপ্টেম্বর থেকে বাংলাদেশে গ্রহণ করা যাবে। অলিআনাজ ও বিবিএফের মধ্যকার এই পার্টনারশিপ বাংলাদেশের শিক্ষার্থী ও পেশাজীবীদের জন্য সর্বোচ্চ পর্যায়ের সেবা এবং গুণগতমান নিশ্চিত করবে। বিজ্ঞপ্তি

আরও তথ্যের জন্য যোগাযোগ করুন:
Cambridge Professional Academy
Michael O’Flynn
Sales & Marketing Director
Tel: 01223 365 505,
or visit

ALIANAZ Academy for Professional Qualification
Tanvir Ahmed
Founder and Head of external relations
+ 441628671738,
Or visit

Bangladesh Brand Forum
Sajid Mahbub
Head of Business Operations
+ 88 01973443330

    Print       Email

You might also like...

6211cf95a9a5d20ef239f0141814a67a-5a0c53634c71d

তুরস্কে বাংলাদেশের ওষুধ শিল্পের সম্ভাবনা নিয়ে সেমিনার

Read More →