Loading...
You are here:  Home  >  অর্থ ও বাণিজ্য  >  Current Article

আব্দুল মুহাইমেন ইউসিবি’র নতুন এমডি

UCB-New-Managing-Director
এ ই আব্দুল মুহাইমেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব নিয়েছেন। এর আগে তিনি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মুহাইমেন ৩০ বছরেরও বেশি সময় ধরে এশিয়া, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্যএবং বাংলাদেশের বিভিন্ন বহুজাতিক ও স্থানীয় ব্যাংকে ব্যাংকিং ব্যবস্থাপনার সি-লেভেল কর্মক্ষেত্রসহ নানাক্ষেত্রে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

মুহাইমেন ১৯৮৬ সালে এ এন জেড গ্রিন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি গ্রিন্ডলেজ ব্যাংক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে দায়িত্ব পালন করেছেন।

তিনি সর্বশেষ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মধ্যপ্রাচ্য ও দক্ষিণ এশিয়া অঞ্চলের এসএমই ও মর্টগেজ বিভাগের আঞ্চলিক প্রধান ছিলেন। এছাড়াও তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশের কনজ্যুমার ব্যাংকিং বিজনেসের প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন।

মুহাইমেন দেশে-বিদেশে বিভিন্ন ব্যাংকের সিএফও, হেড অফ হিউম্যান রিসোর্সেস, হেড অফ কার্ডস, চিফ অপারেটিং অফিসার, ডেপুটি সিইও প্রভৃতি পদে দায়িত্বরত ছিলেন। এছাড়া তিনি ব্র্যাক ব্যাংকের সিইও ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বও পালন করেছেন।

আব্দুল মুহাইমেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ ইন্সটিটিউট থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন। তিনি ব্র্যাক ইপিএল, ব্র্যাক এপিএসএল, বিকাশ এবং আইআইডিএফসির পরিচালকের দায়িত্বও পালন করেছেন।

    Print       Email

You might also like...

রোহিঙ্গা সংকট: বাংলাদেশকে সাহায্য করবে বিশ্ব ব্যাংক

Read More →