Loading...
You are here:  Home  >  ইউকে  >  Current Article

আরো সমৃদ্ধ কলেবরে প্রকাশিত হবে ইউকে বাংলা ডাইরেক্টরি

UK Bangla Directory1

বাংলাদেশী কমিউনিটির ব্যবসা প্রতিষ্ঠানের নাম-ঠিকানা ও ফোন নাম্বার সম্বলিত ইউকে বাংলা ডাইরেক্টরি ২০০৩ সালে প্রথম প্রকাশিত হয়। এতে যুক্তরাজ্যে বসবাসরত বাঙালির ব্যবসা প্রতিষ্ঠান ছাড়াও সামাজিক-সাংস্কৃতিক, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান সমূহের পরিচিতি গুরুত্বের সাথে তুলে ধরা হয়। দেশের ব্যবসায়িদের উন্নত বিশ্বের আধুনিক ব্যবসা ও প্রযুক্তির সাথে সম্পৃক্ত করার লক্ষ্যে আগামী বছর লন্ডন থেকে আরো সমৃদ্ধ কলেবরে প্রকাশিত হবে ইউকে বাংলা ডাইরেক্টরি। এটি এখন নিয়মিত অনলাইন আপডেট হচ্ছে।

সংবাদ সংস্থা মিডিয়া মহল কর্তৃক বাঙালি কমিউনিটির ব্যাপক তথ্য সম্বলিত এই ডাইরেক্টরিতে কয়েক হাজার প্রতিষ্ঠানের নাম-ঠিকানা রয়েছে। এছাড়াও আছে বাংলাদেশ সহ সিলেটের উল্লেখযোগ্য প্রতিষ্ঠান সম্পর্কে বর্ণনা।

বাংলাদেশী ব্যবসায়িদেরকে পরস্পরের সাথে পরিচিত করার পাশাপাশি মেইনস্ট্রিম তথা বৃহত্তর কমিউনিটির সাথে সম্পৃক্ত করার লক্ষে মিডিয়া মহলের এই প্রয়াস নতুন মাত্রার সৃষ্টি করে। ব্যাপক তথ্যের সমাহারে ভরপুর ইউকে বাংলা ডাইরেক্টরি বিলেতে প্রাত্যহিক ডাইরির মতো সহায়ক।

directory

উল্লেখ্য, বিগত ১৪ বছর ধরে সাঈদ চৌধুরী সম্পাদিত সময়২৪ (www.shomoy24.com) বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলদেশিদের প্রতিদিনের সঙ্গী।
তার সম্পাদনায় ২০০৩ সালে প্রকাশিত হয় বৃটেনে বাংলাদেশী ব্যবসা বিষয়ক গাইড ইউকে বাংলা ডাইরেক্টরি (www.ukbangladirectory.net)।
২০০৮ সালে বৃটেনের সকল এশিয়ান রেষ্টুরেন্ট নিয়ে তিনি সম্পাদনা করেন ইউকে এশিয়ান রেষ্টুরেন্ট ডাইরেক্টরি (www.ukard.com)।
২০১০ সালে ইসলাসিক সম্মেলন সংস্থার (ওআইসি) ৫৭টি দেশের তত্ত্ব ও তথ্য সমৃদ্ধ মুসলিম ইন্ডেক্স (www.muslimindex.net) সম্পাদনা করে সাঈদ চৌধুরী ব্যাপক খ্যাতি অর্জন করেন।

এই ডাইরেক্টরি সমূহ আমাদের ব্যবসা-বাণিজ্য সহ প্রাত্যহিক জীবনে এক অপরিহার্য অনুসঙ্গ।

    Print       Email

You might also like...

223335kalerkantho_pic

ভারতের বিপক্ষে ২৫৭ রানের লক্ষে ব্যাট করছে ইংল্যান্ড

Read More →