Loading...
You are here:  Home  >  ইউরোপ  >  Current Article

ইতালিতে সাংবাদিকদের সঙ্গে আয়েবা মহাসচিবের মতবিনিময়

1BCA838E-630B-43BA-BF51-7FD59D49B3B4

ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের সভাপতি ও অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের মহাসচিব কাজী এনায়েত উল্লাহ ইনু রোম প্রবাসী সাংবাদিকদের মতবিনিময় করছেন। আগামী অক্টোবরে অনুষ্ঠিতব্য ইনভেস্ট সামিটকে সফল করার লক্ষ্যে সাংবাদিকদের করণীয় বিষয় নিয়ে আলোচনা করা হয়।

ইতালির রোমের পিয়াছা ভিক্টরিয়ার লিটিল ইন্ডিয়া রেস্টুরেন্টের হল রোমে ইতালিস্থ সাংবাদিক প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ে প্রবাসীদের নিয়ে ভাবনার কথা তুলে ধরেন কাজী এনায়েত উল্লাহ ইনু। বাংলা প্রেসক্লাব ইতালির সভাপতি, দৈনিক প্রবাসী সম্পাদক রিপন খানের সভাপতিত্বে ও বাংলাদেশি সাংবাদিক সমিতি ইতালির (এনআরবিজাই) সাধারণ সম্পাদক চ্যানেল এস প্রতিনিধি রিয়াজ হোসেনের পরিচালনা মতবিনিময় সভায় ইতালিস্থ বিভিন্ন পত্রিকা ও টেলিভিশন সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগে উৎসাহী করতে আহ্বান জানিয়ে কাজি এনায়েত উল্লাহ ইনু বলেন, ‘৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের প্রাণের বাংলাদেশ। বাংলাদেশ এবং বাংলা শিল্প সংস্কৃতিকে বিশ্বের কাছে পরিচিত করতে আমাদের সবাইকে একসাথে মিলেমিশে কাজ করতে হবে। বাংলাদেশ বর্তমানে দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি উদার ও বিনিয়োগ বান্ধব দেশ। গুরুত্বপূর্ণ ভূ-কৌশলগত অবস্থান ও দক্ষিণ এশিয়ার মধ্যে সর্বনিম্ন শ্রম মজুরির কারণে সহজেই এ দেশে বিনিময় করে লাভবান ও দেশের উন্নয়ে কাজ করা সম্ভব।

কাজি এনায়েত উল্লাহ ইনু প্রবাসে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ীদের সম্পদ ও দক্ষতাকে বাংলাদেশের উন্নয়নে বিনিয়োগ করার জন্য আহ্বান জানিয়ে বলেন, বর্তমানে যেসব প্রবাসী বাংলাদেশি ইউরোপের বিভিন্ন দেশ তথা ইতালিতে পোশাক ও চামড়া শিল্পসহ অন্যান্য খাতে যেভাবে বিনিয়োগ করছেন, তারা বাংলাদেশেও অনুরূপভাবে বিনিয়োগ করতে পারেন।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন আমাদের কণ্ঠ টুয়েন্টি ফোর ডট কমের সম্পাদক আনিসুজ্জামান, প্রবাস কথার ইতালি প্রতিনিধি এমকে রহমান লিটন, এনটিভির সাবেক প্রতিনিধি এ কে জামান, দৈনিক যুগান্তর ও বাংলা ভিশন প্রতিনিধি জমির হোসেন, ডিবিসি প্রতিনিধি আমির হোসেন লিটন, সাংবাদিক এলিন আহমেদ মিঠু, ধূমকেতু টেলিভিশনের সিইও শিমুল রহমান, আমরা ইতালিপ্রবাসীর এডমিন স্বপন দাস, আনন্দ টিভির প্রতিনিধি মনিকা ইসলাম, ফটো সাংবাদিক আরজ আলী, আরিফুল হক প্রমুখ।

*হেনা আক্তার ফাহিমা, ইতালি

    Print       Email

You might also like...

115602_bangladesh_pratidin_Ayub_Ali_BDP

দুর্বৃত্তের গুলিতে ফ্লোরিডায় যুবলীগ নেতা খুন

Read More →