Loading...
You are here:  Home  >  মধ্যপ্রাচ্য  >  Current Article

‘ইসরাইলের বিরুদ্ধে মামলা করুন’

Hamas
গাজা সীমান্তের কাছে ফিলিস্তিনের নিরস্ত্র বেসামরিক লোকজনকে হত্যার জন্য ইসরাইলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে আরব লিগের প্রতি আহ্বান জানিয়েছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।
আরব লিগের মহাসচিব আহমদ আবুল গেইতের সঙ্গে সোমবার ফোনালাপে হামাসপ্রধান ইসমাইল হানিয়া এ আহ্বান জানান। ইস্যুটি জাতিসংঘে তোলার ওপরও গুরুত্বারোপ করেছেন তিনি। ইসরাইলি হত্যাকাণ্ডের বিষয়টি পর্যালোচনার জন্য আরব লিগ আজ জরুরি বৈঠকে বসবে।
আরব লিগে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত দিয়াব আল-লুহ জানিয়েছেন, তার দেশ আরব লিগে একটি স্মারকলিপি জমা দিয়েছে। এতে স্থায়ী প্রতিনিধিদের জরুরি বৈঠকে বসার আহ্বান জানানো হয়।
আরব লিগের ফিলিস্তিনবিষয়ক সহকারী মহাসচিব সাঈদ আবু আলী জানিয়েছেন, সৌদি আরব জরুরি এ বৈঠকে সভাপতিত্ব করবে। ইসরাইলের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক আজকাল অনেকটা ঘনিষ্ঠ হয়েছে। পাশাপাশি সৌদি সরকার হামাসকে সন্ত্রাসী সংগঠন মনে করে। ফলে এ বৈঠক থেকে কতটা কার্যকরী সিদ্ধান্ত আসে তা নিয়ে সন্দেহ রয়েছে।
গত শুক্রবার ফিলিস্তিনের ভূমি দিবস উপলক্ষে আয়োজিত অবস্থান কর্মসূচিতে ইহুদিবাদী ইসরাইলের সেনারা গুলি চালালে ২০ জন নিরস্ত্র ফিলিস্তিনি শহীদ হন। এ নিয়ে সারা বিশ্বে নানামুখী আলোচনা চলছে।

    Print       Email

You might also like...

F5062038-0877-4F7E-BC18-346010771B82

জেদ্দা কনস্যুলেটে প্রবাসীদের ঈদ শুভেচ্ছা বিনিময়

Read More →