Loading...
You are here:  Home  >  এক্সক্লুসিভ  >  Current Article

ইসরাইলের যুগ শেষ হয়েছে: ইরান

image-55631-1527948866

তেহরানের বিরুদ্ধে ইসরাইলের ক্রমবর্ধমান বাগাড়ম্বর ও হুমকির সঙ্গে ইরাক এবং সিরিয়ায় পরাজিত তাকফিরি সন্ত্রাসীদের সম্পর্ক রয়েছে বলে মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি।

শনিবার মধ্যপ্রাচ্যের একটি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে আলী শামখানি বলেন, মধ্যপ্রাচ্যে তাকফিরি সন্ত্রাসীদের আবির্ভাব এবং এ অঞ্চলে তাদের নৃশংস ও পাশবিক কর্মকাণ্ড ইসরাইলের জন্য অভাবনীয় ও সুবর্ণময় নিরাপত্তা এনে দিয়েছিল।

তিনি বলেন, এখন ইরাক ও সিরিয়ায় তাকফিরি সন্ত্রাসীদের পরাজয় যেটিকে ইসরাইল দেখছে ইরানের সাহসিকতাপূর্ণ ভূমিকার ফসল হিসেবে এর ফলে ইসরাইলের সেসব সোনালি দিন শেষ হয়ে এসেছে।

সম্প্রতি সিরিয়ায় ইরানের সামরিক অবস্থানে হামলা চালানোর হুমকি দিয়ে আসছে ইসরাইল। দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, সিরিয়ায় সামরিক ঘাঁটি প্রতিষ্ঠায় ইরানকে অনুমতি দেবে না তার সরকার।

এ প্রসঙ্গে আলী শামখানি বলেন, আমরা ইসরাইলের ক্ষোভের কারণ সম্পর্কে অবগত আছি। যে কোনো আগ্রাসীদের মোকাবেলায় নিজের স্বার্থ এবং নিরাপত্তা সুরক্ষার জন্য তেহরান কার্যকরী এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানান তিনি।

ইরানের এ কর্মকর্তা আরও বলেন, হামলা চালিয়ে পার পেয়ে যাওয়ার দিন ইসরাইলের জন্য শেষ হয়ে গেছে। সম্প্রতি অধিকৃত গোলান মালভূমিতে সিরিয়ার প্রতিশোধমূলক হামলার প্রতি ইঙ্গিত করে আলী শামখানি এ মন্তব্য করেন।

    Print       Email

You might also like...

014159_bangladesh_pratidin_traina

বিশ্বজুড়ে আলোচিত তুরস্কের যে ট্রেন

Read More →