Loading...
You are here:  Home  >  দেশ জুড়ে  >  Current Article

ঈদ খরচ কমিয়ে বন্যার্তদের পাশে থাকার আহ্বান

kader-SM20170829211652এবার ঈদে খরচ কমিয়ে দলীয় নেতাকর্মীদের বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর এক বৈঠক শেষে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদের আনন্দ আমরা উৎসর্গ করবো বন্যাদুর্গত মানুষের সাহায্যে। বন্যাদুর্গতরা যতোদিন পর্যন্ত পুনর্বাসন না হবে ততোদিন পর্যন্ত সরকারি সাহায্যের পাশাপাশি আমাদের দলের প্রতিটি নেতাকর্মী বন্যাদুর্গত মানুষের পাশে থাকবে।

মায়ানমারে সহিংসতা ও রোহিঙ্গাদের বাংলাদেশের দিকে ছুটে আসায় সৃষ্ট পরিস্থিতিতে আওয়ামী লীগ ‘উদ্বিগ্ন’ জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, মায়ানমারের রোহিঙ্গাদের পরিস্থিতিতে উদ্বিগ্ন আমরা। খুব কঠিন পরিস্থিতি।

তিনি বলেন, বহু রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করছে, এই পরিস্থিতি সামাল দেওয়া কঠিন। মানবিক দিক বিবেচনা করে আমরা তাদের আশ্রয় দিচ্ছি। এটা অব্যাহত রাখা কঠিন।

আমরা জাতিসংঘের কাছে অনুরোধ জানাই রোহিঙ্গা ইস্যুতে কফি আনানের রিপোর্ট অনুযায়ী রোহিঙ্গাদের বাংলাদেশে থেকে মায়ানমারে ফিরিয়ে নিতে। আমরা চাই আলাপ আলোচনার মাধ্যমে ন্যায় ভিত্তিক একটি সমাধান।’
ওবায়দুল কাদের বলেন, ক্রমাগত রোহিঙ্গাদের অনুপ্রবেশ আমাদের সামাজিক পরিবেশের ওপর চাপ সৃষ্টি করছে। আমরা মায়ানমার সরকারকে আহ্বান জানানো, জাতিসংঘের অনুশাসন অনুযায়ী এদের নিজ দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া উচিত।

আগামী ৩০ সেপ্টেম্বর মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলন এবং সেপ্টেম্বরের মধ্যে ৫টি জেলার কমিটি পূর্ণাঙ্গ করার বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান কাদের।

এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটি গঠনের কাজ প্রায় শেষ পর্যায়ে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এটা প্রায় চূড়ান্ত পর্যায়ে আছে। এখন শেষ মুহূর্তের যাচাই বাছাই চলছে।

এসময় দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মণি, আবদুর রহমান, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, সুজিত রায় নন্দী, ফজিলাতুন্নেসা ইন্দিরা, শাম্মী আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

    Print       Email

You might also like...

_97944134_gettyimages-846527948

রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে এখনও বিশৃঙ্খলার অভিযোগ

Read More →