Loading...
You are here:  Home  >  অর্থ ও বাণিজ্য  >  Current Article

এক্সেলসিয়র সিলেটে শৈল্পিক সাজে বর্ষবরণ অনুষ্ঠিত

 

IMG_0712
পহেলা বৈশাখে এক্সেলসিয়র সিলেট হোটেল এণ্ড রিসোর্ট ছিল শৈল্পিক ছোঁয়ার নান্দনিক আমেজে প্রাণবন্ত। নববর্ষ বরণকে ঘিরে সারারাত জেগে এক্সেলসিয়রের চারু শিল্পিরা তুলির আঁচড়ে সাজিয়েছেন বৈশাখী আয়োজন। রংতুলি, চুন-কাম, আর আঁকা-আঁকিতে শৈল্পিক ছোঁয়া লেগেছে দুটি হোটেল ভবন মধুমালতি ও ক্যামেলিয়া, অভ্যর্থনা ও প্রশাসনিক ভবন, শাপলা অডিটরিয়াম, হাসনাহেনা সেমিনার হল, মহুয়া বিজনেস লাউঞ্জ, হিলভিউ রেষ্টুরেন্ট, বিনোদন পার্ক সহ সর্বত্র। কুলা ও কাদামাটির বাসনে আলপনা আঁকা গেইট সমূহ ছিল সত্যিই মনোমুগ্ধকর।
Excelsior Sylhet - Picnic Spot L
রৌদ্র ঝলমল পহেলা বৈশাখে নগরবাসী যান্ত্রিক জীবন থেকে একটু স্বস্থির জন্য ছুটে এসেছিলেন কোলাহলমুক্ত বাংলাদেশের প্রথম ইকোপার্ক্ বেইজ্ড হোটেল ও রিসোর্ট এক্সেলসিয়র সিলেটে। শিশু-কিশোর, নারী-পুরুষ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহনে মুখরিত ছিলো সারাদিন।
পান্তা-ইলিশের ঘ্রাণ ছড়িয়ে পড়েছিল হিলভিউ রেষ্টুরেন্টে। রসনা বিলাসের বৈচিত্রময় আয়োজনে মুগ্ধ ভোজন প্রিয় মানুষেরা এক্সেলসিয়রে মজাদার খাবারের ভূয়ষী প্রশংসা করেন। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে খ্যাতিমান শিল্পির দেশাত্ববোধক গানে মুগ্ধ হন অগণীত দর্শক ।
দিনের প্রথম প্রহরেই ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষের মিলন মেলায় পরিণত হয় এক্সেলসিয়র সিলেট। সেখানে পৌছেই দেখা গেল নববর্ষের দোলায় দুলছে শিশুরা। প্যাডেল বোট ও বাম্পার কার ততক্ষণে জমে ওঠেছে। কচি কাঁচার মেলায় অভিভাবকরাও বিভিন্ন রাইড চড়ার আনন্দ উপভোগ করছেন।
এরই মাঝে অসংখ্য বাইসাইকেল নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে প্রবেশ করেন সিলেট সাইক্লিং কমিউনিটির সদস্যরা। তারা এক্সেলসিয়র সিলেটের বিশাল মাঠে বিভিন্ন ধরণের ক্রীড়া শৈলী প্রদর্শন করে নববর্ষকে এক ভিন্ন আমেজে বরণ করেন।
IMG_0715
চার শতাধিক সাইক্লিস্ট এক্সেলসিয়র সিলেট ও সাইক্লিং কমিউনিটির ব্যানার ফেস্টুন সহ নগরির সুবিদবাজার থেকে চৌহাট্টা, নয়া সড়ক, শাহী ঈদগাহ, টিলাগড়, খাদিমপাড়া হয়ে এক্সেলসিয়র মাঠে এসে মিলিত হন। শোভাযাত্রায় বিভিন্ন কলেজে-ভার্সিটির শিক্ষার্থিরা অংশগ্রহণ করেন। সাইক্লিস্টদের স্টান্ট গ্রুপ সিলেট স্ট্রিট সারপার্স স্টান্ট শো, স্লো সাইকেল দৌড়, চকলেট দৌড়, মিউজিক্যাল হেলমেট পাসিং গেইম উৎসবে মেতে উঠে। সবচেয়ে বর্ণিল সাজে সজ্জীত হয়ে আগত সাইক্লিষ্টদের মধ্য থেকে সেরা দুজন পুরুষ ও মহিলা সাইক্লিষ্টকে পুরস্কৃত করা হয়।
এক্সেলসিয়র সিলেটের ম্যানেজিং ডাইরেক্টর সাঈদ চৌধুরী জানান, সিলেট শহর থেকে জাফলং রোডে হযরত শাহপরান (র.)এর মাজারের নিকটবর্তী খাদিম পাড়ায় তিনটি টিলার সমন্বয়ে গড়ে উঠেছে এক্সেলসিয়র সিলেট হোটেল এন্ড রিসোর্ট। প্রায় ষাট কেদার তথা সতের একর জায়গা জুড়ে বিস্তৃত পঞ্চাশ হাজার বৃক্ষরাজি শোভিত ছায়াঘেরা পরিবেশে কর্পোরেট ইভেন্ট, হলিডে কিংবা পারিবারিক উৎসবের জন্য এক্সেলসিয়র সিলেট ইতোমধ্যে সকলের দৃষ্টি আকর্ষণে সক্ষম হয়েছে। এখানে রয়েছে শিশু পার্ক, অডিটোরিয়াম, মিনি চিড়িয়াখানা সহ খেলাধুলা, শরীর চর্চা ও বিনোদনের চমৎকার পরিবেশ এবং বিয়ে-জন্মদিন সহ সামাজিক অনুষ্ঠানের অনন্য সুযোগ।
উপমহাদেশীয় মেন্যু বৈচিত্রে ভরপুর আভিজাত রেস্টুরেন্টে রয়েছে ফিউশন ফুড, বাংলাদেশী, চায়নিজ, থাই সহ এশিয়ার বিভিন্ন অঞ্চলের মজাদার খাবার।
থাকছে প্রাইভেট বুকিং সুবিধা এবং পরিবার-পরিজন, আত্মীয়-বন্ধু কিংবা প্রাতিষ্ঠানিক ভোজ সভায় মিলিত হবার অনন্য সুযোগ।
এই হলিডে রিসোর্ট কেবল স্বাচ্ছন্দময় রাত্রি যাপন কিংবা স্বাস্থ্যপ্রদ রকমারি খাদ্য উপভোগের মধ্যেই সীমিত নয়, খেলাধুলা, শরীর চর্চা এবং বিনোদনের ক্ষেত্রেও রয়েছে চমৎকার পরিবেশ।
প্যাকেজ ট্যুরে রাতারগুল, বিছনাকান্দি, জাফলং, মাধবকুন্ড, হাকালুকি হাওর, টাঙ্গুয়ার হাওর সহ বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণের ব্যবস্থাও আছে।
এক্সেলসিয়র সিলেটে সবচেয়ে আকর্ষণীয় হলো হরিণ, ঘোড়া. বানর, কাঠবিড়ালী, আর পাখির অভয়ারণ্য। চারিদিকে যেন গাছপালার মাঝে পশু পাখির আবহ সঙ্গীতের মুর্চ্ছনা। যে দৃশ্য পর্যটকদের টেনে আনে বার বার।
বাঘের টিলা নামে পরিচিত উচু পাহাড় থেকে উত্তর-পূর্ব সীমান্তের নয়নাভিরাম পর্বত মালার দৃশ্য অবলোকন করা যায়। সুনীল আকাশ ও গাঢ় সবুজের অপরূপ সৌন্দর্য আর শিল্পির তুলিতে আঁকা চমৎকার নৈসর্গিক প্রাকৃতিক পরিবেশ। যেখানে কোন বায়ু দুষণ নেই, শব্দ দুষণ নেই। নানা জাতের গাছ আর পাখির মিশেলে একদম রুপকথার জগৎ। মনে হয় সৃষ্টিকর্তা যেন নিজ হাতে সাজিয়ে দিয়েছেন এটি।
এখানে বৃষ্টি হলেও এক ভিন্ন আমেজের সৃস্টি হয়। ফুল আর ফলবতি গাছের পাতায় শিশির বিন্দুর বিরল দৃশ্য মনে রাখার মতো। কবির ভাষায়, বহু দিন ধরে বহু ক্রোশ দূরে বহু ব্যয় করি বহু দেশ ঘুরে দেখিতে গিয়েছি পর্বত মালা, দেখিতে গিয়েছি সিন্ধু। দেখা হয় নাই চক্ষু মেলিয়া ঘর হতে শুধু দুই পা ফেলিয়া একটি ধানের শিষের উপরে একটি শিশির বিন্দু।
ZC Boating 1a
Excelsior Sylhet - Bumper Car 4
7 @ Excelsior Sylhet L

    Print       Email

You might also like...

শাবির ভর্তি পরীক্ষার ফল সোমবার

Read More →