Loading...
You are here:  Home  >  এক্সক্লুসিভ  >  Current Article

এসএসসিতে এবার মোট পাশের হার ৮৭.০৪ শতাংশ

Examএসএসসি ও সমমান পরীক্ষায় এবার মোট পাশের হার ৮৭.০৪ শতাংশ। মোট জিপিএ-৫ পেয়েছে এক লাখ ১১,৯০১ জন। শনিবার সকাল ১০টার কিছু পরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এই ফলাফল হস্তান্তর করা হয়েছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এই ফল তুলে দেন। এ সময় বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
দুপুর একটার দিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত ফলাফল তুলে ধরবেন। এরপর দুপুর দুইটা থেকে পরীক্ষার্থীরা স্ব স্ব কেন্দ্র, বোর্ডের ওয়েবসাইট ও মোবাইল অপরারেটরের মাধ্যমে ফল জানতে পারবেন।
এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার ১৪ লাখ ৭৯,২৬৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে সাত লাখ ৩৩,২২০ জন ছাত্র এবং ছয় লাখ ৯৯,৫২৫ জন ছাত্রী।
গত ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বিএনপি-জামায়াত জোটের অবরোধ-হরতালের কারণে তা ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়। হরতালে পিছিয়ে যাওয়া পরীক্ষা শুক্র-শনিবারে নেয়া হয়। ১০ মার্চ পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও তা শেষ হয় ৩ এপ্রিল।
যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে।
এসএসসি লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

    Print       Email

You might also like...

3beacdcde2a669c2103e83ce980f3dd9-5a182942ec897

মিসরে মসজিদে হামলা, নিহত ২৩৫

Read More →