Loading...
You are here:  Home  >  ইউরোপ  >  Current Article

এসিড হামলায় লন্ডনে এক সন্দেহভাজন গ্রেফতার

london-acid-attack
এসিড হামলায় সন্দেহভাজন দুই কিশোরের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে যন্ত্রণাদয়ক শারীরিক ক্ষতিসহ বেশকিছু অভিযোগে মামলা করা হয়েছে।
মেট্রোপলিটন পুলিশ বলেছে, উদ্দেশ্যমূলকভাবে যন্ত্রণাদায়ক ক্ষতির চেষ্টায় হামলা চালানোর অভিযোগে পাঁচটি, ডাকাতির অভিযোগে তিনটি, একটি ক্ষতিকর পদার্থ নির্গত করার জন্যে নিজের দখলে রাখার অভিযোগে একটি ও চুরি করা জিনিস সামলানোর অভিযোগে একটি মামলা করা হয়েছে ওই কিশোরের বিরুদ্ধে। এই কিশোরকে সোমবার আদালতে হাজির করা হবে। পুলিশ আরও বলেছে, হামলার অভিযোগে ১৫ বছর বয়সী এক কিশোরকেও গ্রেফতার করা হয়েছিলো। কিন্তু তাকে শুক্রবার জামিনে ছেড়ে দেওয়া হয়।
বৃহস্পতিবার রাতে, বৃটেনের রাজধানী লন্ডনে ৭০ মিনিটের বেশি সময়ের মধ্যে পাঁচ ব্যক্তির ওপর এসিড হামলা চালানো হয়। লন্ডনে ডাকাতি ও গ্যাং-সংক্রান্ত সহিংসতায় ক্ষতিকর তরল পদার্থ অস্ত্র হিসেবে ব্যবহারের বেশকয়েকটি ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবারের এসিড হামলায় পাঁচ জনের মধ্যে একজন জীবন-পাল্টানো ক্ষতির সম্মুখীন হয়েছেন। পাঁচ হামলার অন্তত চারটিতেই হামলাকারী ছিলো মোটরসাইকেলে থাকা দু’জন পুরুষ। আর অন্তত দুটি হামলায় হামলাকারীরা হামলার শিকারীদের সঙ্গে থাকা জিনিসপত্র চুরি করেছে। অপর এক হামলায় ঘটেছে ডাকাতির ঘটনা।

    Print       Email

You might also like...

3beacdcde2a669c2103e83ce980f3dd9-5a182942ec897

মিসরে মসজিদে হামলা, নিহত ২৩৫

Read More →