Loading...
You are here:  Home  >  ইউকে  >  Current Article

ওয়ানডেতে ইংল্যান্ডের নতুন বিশ্বরেকর্ড

1529431645

ওয়ানডে ক্রিকেটে নিজেদের করা আগের বিশ্ব রেকর্ড ভেঙেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে ট্রেন্ট ব্রিজে আজ সর্বোচ্চ ইনিংসের রেকর্ড গড়েছে দলটি। ৫০ ওভারে ৬ উইকেটে তারা তুলেছে ৪৮১ রান। সর্বোচ্চ ইনিংসের আগের রেকর্ডটিও ছিল ইংলিশদের।

এই ট্রেন্ট ব্রিজেই ২০১৬ সালের আগস্টে পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে ৪৪৪ করেছিল ইংল্যান্ড। সেই ম্যাচে ১৭১ রান করা অ্যালেক্স হেলস আজও করেছেন ১৪৭ রান। জেসন রয়-জনি বেয়ারস্টোর ওপেনিং জুটিতে ১১৭ বলে এসেছে ১৫৯ রান। ৬১ বলে ৮২ করে উড়ন্ত সূচনা এনে দিয়ে এ সময় জেসন রয় ফিরে সাজঘরে ফিরলেও বেয়ারস্টো থেমেছেন ১৩৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে।

এরপর বেয়ারস্টোর সঙ্গে জুটি বাঁধেন অ্যালেক্স হেলস। এই দুজন দলকে নিয়ে যান ৩৪ ওভার পর্যন্ত। তখন দলীয় রান ৩১০। এ সময় আউট হন বেয়ারস্টো। দলীয় স্কোরে আর ২৫ রান যোগ হতেই ফিরেন নতুন করে আসা জোস বাটলার। তবে চতুর্থ উইকেটে যোগ্য সঙ্গী হিসেবে আসেন ইয়ান মরগান। তিনি মাত্র ৩০ বলে করেন ৬৭ রান। দলীয় ৪৫৯ রানে হেলস-মরগান উভয়ে ফিরে গেলেও শেষ পর্যন্ত ৪৮১ রান তুলতে সক্ষম হয় ইংলিশরা।

৪৮২ রানের পাহাড়সম লক্ষ্য নিয়ে অস্ট্রেলিয়া পরে ব্যাটিং শুরু করে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারের খেলা শেষে তাদের সংগ্রহ এক উইকেটে ৮৩ রান।

    Print       Email

You might also like...

69bc9f0a3d372c1fb8fe24fa4e44b6dd-5b4f6eb36441f

যুক্তরাজ্যের এয়ার শো-তে আকাশবীণা

Read More →