Loading...
You are here:  Home  >  দেশ জুড়ে  >  Current Article

কুমিল্লা মেডিকেল কলেজের ২৬ ছাত্র বহিষ্কার

কুমিল্লা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় ২৬ জন শিক্ষার্থীকে একাডেমিক কার্যক্রম ও ছাত্রাবাস থেকে বহিষ্কার করা হয়েছে। বুধবার তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে একাডেমিক কাউন্সিলের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।
তৃতীয় বর্ষের শিক্ষার্থী জাওয়াত আররাজ, পঞ্চম বর্ষের হাসিবুল হক অর্ণব, একই বর্ষের শেখ আসিফ মাহমুদকে তিন বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। দুই বছরের জন্য বহিষ্কৃত হলেন- পঞ্চম বর্ষের কাজী জুয়েল, ইফতেখার হাসান, রাব্বী হোসেন, পঞ্চম বর্ষের (পুরনো) পলাশ সরকার, রিয়াদ হোসেন, দ্বিতীয় বর্ষের পিয়াল দেব চৌধুরী, ফয়সাল আমিন, নিতাই চন্দ্র সূত্রধর, জয়দীপ চৌধুরী।
পঞ্চম বর্ষের দীপ্ত দত্ত, স্বপন কান্তি দাশ, আরিফুল ইসলাম, মাহির হোসেন, সাব্বির মাহমুদ, মিজানুর রহমান ও তানভীর জামান, চতুর্থ বর্ষের সাখাওয়াত হোসেন, সৌমিত্র আচার্য্য, তৃতীয় বর্ষের শাহ মুহাম্মদ নাজমুচ সাকিব, দেবজিৎ ঘোষ, মাশরুখ আরাফাত রিসান, রায়হানুজ্জামান, দ্বিতীয় বর্ষের ইয়াহিয়া মাসুদসহ প্রত্যেককে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।
এ ব্যাপারে কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. মহসিন-উজ জামান চৌধুরী বলেন, তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে দায়ী শিক্ষার্থীদের বিরুদ্ধে এই সাজা দেয়া হয়েছে। অপরাধ করলে পার পাওয়া যাবে না-এটা সবাইকে বুঝতে হবে।
উল্লেখ্য, চলতি বছরের ৪ জানুয়ারি মধ্যরাতে আধিপত্য বিস্তার নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও কলেজের দ্বিতীয় ব্যাচের সাবেক শিক্ষার্থী আবদুল হান্নান এবং সাবেক সভাপতি ও অষ্টম ব্যাচের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান পলাশ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের কমপক্ষে ১২ শিক্ষার্থী আহত হন।

    Print       Email

You might also like...

126107_cpt

‘গণতন্ত্র ফার্মআপ করতে হলে নির্বাচন ঠিক করতে হবে’

Read More →