Loading...
You are here:  Home  >  আমেরিকা  >  Current Article

গাজীপুর নির্বাচনে অনিয়মে যুক্তরাষ্ট্রের উদ্বেগ

328549_110

গাজীপুর নির্বাচনে পছন্দের প্রার্থীর পক্ষে জোর করে ব্যালট বক্স ভর্তি করা, নির্বাচনের দিন এবং তার আগে রাজনৈতিক কর্মী ও পোলিং এজেন্টদের গ্রেফতার, ভয়ভীতি প্রদর্শনসহ অনিয়মের খবরে উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ কূটনৈতিক সংবাদদাতা সমিতির (ডিকাব) সাথে মতবিনিময়ে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট উদ্বেগের কথা জানান।

‘ডিকাব টক’ নামে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহফুজ মিশু। অনুষ্ঠান পরিচালনা করে ডিকাব সভাপতি রেজাউল করিম লোটাস।

বার্নিকাট বলেন, উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে বাংলাদেশে এমন একটি রাজনৈতিক পরিবেশ প্রয়োজন যা সহিষ্ণুতা, মানবাধিকার ও গণতান্ত্রিক প্রক্রিয়াকে সমুন্নত রাখবে। সাংবাদপত্রের স্বাধীনতা, সক্রিয় গণমাধ্যম, শান্তিপূর্ণ সমাবেশ ও বিক্ষোভের অধিকার এবং সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ। এই দুটির মধ্যে বাণিজ্য করার সুযোগ নেই।

রাষ্ট্রদূত বলেন, গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠানে সরকারের পদক্ষেপকে আমরা স্বাগত জানাই। বাংলাদেশ সরকার সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে প্রতিশ্রুতিবদ্ধ, যাতে জনগণের ইচ্ছার প্রতিফলন থাকবে। সরকার এই প্রতিশ্রুতি পূরণ করবে বলে আমরা আশাবাদী।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ একই গণতান্ত্রিক নীতি ও ভিত্তির ওপর প্রতিষ্ঠিত। এটি দুই দেশকে শক্তিশালী করেছে। একটি শক্তিশালী বাংলাদেশ ইন্দো-প্যাসেফিক অঞ্চলের জন্য গুরুত্বপূর্ণ। বাংলাদেশের অগ্রগতির ধারাবাহিকতা ধরে রাখতে যুক্তরাষ্ট্র সহায়তা দিতে চায়। এ জন্য জাতিসঙ্ঘের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনের ওপর জোর দেয়া হচ্ছে।

    Print       Email

You might also like...

1448718514449

একইদিনে দুই ভাইয়ের মৃত্যু নিয়ে পলকের হৃদয়স্পর্শী স্ট্যাটাস

Read More →