Loading...
You are here:  Home  >  দেশ জুড়ে  >  Current Article

‘ছাত্রীদের অভিভাবকদের হাতে তুলে দেয়া হয়েছে’

CED25FCF-E50F-4F24-823A-2A82D6DB5A0C

মাঝরাতে হল থেকে তিন ছাত্রীকে বের করে দেয়া হয়নি, তাদেরকে অভিভাবকদের হাতে তুলে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়র ভিসি অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামান। সুফিয়া কামাল হলের এই ছাত্রীরা ফেসবুকে অপতথ্য প্রচার করার কারণে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে তিনি জানান।

আজ শুক্রবার সকালে গণমাধ্যমর্কীরা ভিসির বাসভবনে গেলে তিনি বলেন, ফেসবুকে অপতথ্য ছড়ানো শিক্ষার্থীদের শনাক্ত করার পর তাদের অভিভাবকদের বিষয়টি জানানো হল কর্তৃপক্ষের দায়িত্ব। তিনি আরো বলেন, ‘হল এবং সকল শিক্ষার্থীর মর্যাদা রক্ষা করার জন্যই এটা করা হয়েছ। আর এ পদক্ষেপ নিয়ে হল কর্তৃপক্ষ সঠিক কাজটাই করেছেন।’

গতকাল গভীর রাতে ছাত্রীদের হল থেকে বের করে দেয়ার অভিযোগ প্রত্যাখ্যান করে তিনি বলেন, ‘ছাত্রীদের বের করে দেয়ার কথা গুজব। এটা বিভান্ত্রি ছড়ানোর পাঁয়তারা চলছে। হল থেকে কাউকেই বের করে দেয়া হয় নি। তিন শিক্ষার্থীদের তাদের পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে।’ ওই তিন ছাত্রী হলেন— গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের শারমীন শুভ, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের কামরুন্নাহার লিজা ও গণিত বিভাগের পারভীন। পারভীন ও লিজাকে রাত ১০টার দিকে এবং শুভকে রাত ১২টার দিকে অভিভাবকদের সাথে হল ছাড়তে দেখা যায়।

ওদিকে, হল থেকে ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে আজ বিকালে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভের ডাক দেয় কোটা সংস্কার আন্দোলনের মঞ্চ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। আজ বিকাল চারটায় ঢাকা বিশ্ব¦বিদ্যালয় ক্যাম্পাসসহ সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। এ ইস্যুতে ভিসির বক্তব্যের পর তাদের কর্মসূচি পরিবর্তন হবে কি না তা এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায় নি।

    Print       Email

You might also like...

126107_cpt

‘গণতন্ত্র ফার্মআপ করতে হলে নির্বাচন ঠিক করতে হবে’

Read More →