Loading...
You are here:  Home  >  প্রবাস  >  Current Article

জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের এজিএম ১৯ নভেম্বর

zakiganj wel assযুক্তরাজ্যের ‘জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন’-এর বার্ষিক সাধারণ সভা আগামী ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। একই সভায় ‘স্পেশাল স্টুডেন্ট অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ বিতরণ করা হবে।

লন্ডনে অবস্থারত সিলেটের জকিগঞ্জ উপজেলার প্রবাসী এ সংগঠনের সভাপতি মশিউর রহমান শাহীন ও সাধারণ সম্পাদক শামীম শাহান এবং কোষাধ্যক্ষ মাওলানা আব্দুল কুদ্দুছ।

তারা জানান, পূর্ব লন্ডনের `দি অ্যট্রিয়াম’ লন্ডন ভেন্যুতে সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত বার্ষিক সাধারণ সভা। দুপুরে এক ঘন্টা মধ্যান্নভোজ। শেষে দুপুর ২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ‘স্পেশাল স্টুডেন্ট অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ বিতরণ করা হবে।

প্রবাসীদের জীবনমান উন্নয়ন ও দেশে সমাজসেবামূলক কাজ পরিচলনা করে থাকে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে।

অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক এসি আজাদ চৌধুরী জানান, জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন যুক্তরাজ্যে প্রবাসীদের সমাজসেবামূলক কাজে উদ্দীপ্ত করে। এ সংগঠন পরিচালনার জন্য সদস্যদের অংশগ্রহনে এজিএম হয়। এজিএমকে কেন্দ্র করে লন্ডনে একসাথে জড়ো হন এ উপজেলার প্রবাসীরা। তাই প্রতিবারই এটি মিলনমেলায় রুপ নেয়।

২০০১ সালে জকিগঞ্জ উপজেলার যুক্তরাজ্য প্রবাসীরা ‘জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকে’ প্রতিষ্ঠা করেন। প্রতি বছর সেবামূলক বিভিন্ন কাজ করে এ সংগঠন। যুক্তরাজ্যে প্রবাসীদের দেয়া অর্থ সাহায্য দেশে বসবাসরত দরিদ্র ও অসহায়দের মধ্যে বিতরণ করা হয়। এলাকার গুণীজনদের বছরে বছরে সম্মাননা দেয়ার রীতিও চালু করেছে সংগঠনটি।

    Print       Email

You might also like...

b148ad16af0021e7c065f3a3adfb86ef-5a1a87ef03a29

প্রকৌশলী থেকে সফল হোটেল ব্যবসায়ী প্রবাসী

Read More →