Loading...
You are here:  Home  >  সিলেট সংবাদ  >  Current Article

জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের মা-বাবা ও মামা রিমান্ডে

Foyzur
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর হাসানের বাবা মাওলানা আতিকুর রহমান, মা মিনারা বেগম ও মামা ফজলুর রহমানকে রিমান্ডে নিয়েছে পুলিশ।
রবিবার দুপুরে সিলেট মহানগর হাকিম প্রথম আদালতের বিচারক হরিদাস কুমার ফয়জুলের বাবা ও মামার পাঁচদিনের এবং মায়ের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে আদালতে এই তিনজনকে হাজির করে সাতদিন করে রিমান্ড চাওয়া হয়। বৃহস্পতিবার একই আদালতে ফয়জুর হাসানকে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ।
গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা হয়। হামলার পরই হাতেনাতে ফয়জুল হাসানকে আটক করে পিটুনি দেয় শিক্ষার্থীরা। পরে র্যাব তাঁকে উদ্ধার করে নিয়ে আসে। ৪ মার্চ ফয়জুলকে পুলিশের কাছে হস্তান্তর করে র্যাব। এরপর থেকে তিনি এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল। গত বৃহস্পতিবার তাঁকে আদালতে হাজির করে রিমান্ডে নেয় পুলিশ।
এদিকে, ঘটনার রাতেই কুমারগাঁও এলাকার শেখপাড়ার বাড়ি থেকে ফয়জুলের মামা ফজলুরকে আটক করে পুলিশ। ৪ মার্চ রাতে ফয়জুরের বাবা মাওলানা আতিকুর রহমান ও মা মিনারা বেগমকেও আটক করা হয়।
হামলার পর আহত জাফর ইকবালকে প্রথমে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। জাফর ইকবাল বর্তমানে সিএমএইচে চিকিৎসাধীন আছেন।

    Print       Email

You might also like...

সিলেটে কার্টিজ পেপারের তীব্র সংকট, সেবা গ্রহীতাদের চরম দুর্ভোগ

Read More →