Loading...
You are here:  Home  >  এক্সক্লুসিভ  >  Current Article

জামায়াত আমির-সেক্রেটারি গ্রেফতারের প্রতিবাদে চলছে দেশব্যাপী হরতাল

জামায়াতের আমির মকবুল আহমাদসহ কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেফতার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে দলটির ডাকা হরতাল চলছে। তবে ভোর থেকে হরতালের সমথনে তেমন কোন কর্মসূচি চোখে পড়েনি।

হরতাল থাকলে ভোর ৬টা থেকে অন্য দিনের মতোই রাজধানীতে যানবাহন চলাচল করছে। ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাসও।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এসব তথ্য জানা গেছে।

এদিকে জামায়াতের ডাকা হরতালকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন পয়েন্টে সকাল থেকে বাড়তি পুলিশ সদস্য দায়িত্ব পালন করতে দেখা গেছে। তবে কোথাও কোনো মিছিল-সমাবেশের খবর জানাতে পারেনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

জামায়াত ইসলামির আমির মকবুল আহমাদসহ কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শুরু হলেও রাজধানীর ব্যাংকপাড়া খ্যাত মতিঝিলে হরতালের কোনো চিত্র চোখে পড়েনি। অন্য দিনের মতোই স্বাভাবিক রয়েছে।

মানুষের চলাচল স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সাধারণ নিয়মেই বাড়ছে গণপরিবহনের সংখ্যা। ক্রমেই ব্যস্ত হয়ে উঠছে মতিঝিল এলাকা। দোকানপাটও খুলতে শুরু করছে।

এদিকে, হরতালকে কেন্দ্র করে পুলিশের বাড়তি উপস্থিতি লক্ষ্য করা গেছে। ভোর ছয়টা থেকে বাংলাদেশ ব্যাংকের সামনের রাস্তায় বাড়তি পুলিশ সদস্যদের অবস্থান করতে দেখা গেছে। এছাড়া, পুলিশের টহল টিমের কয়েকটি গাড়ি মতিঝিল এলাকায় অবস্থান করছে।

বাংলাদেশ ব্যাংকের সামনে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা বাংলানিউজকে বলেন, হরতালের কোনো কর্মকান্ডই নেই, সবকিছু স্বাভাবিক আছে। তারপরও যে কোনো ধরনের অপতৎপরতা রোধে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

    Print       Email

You might also like...

22688052_10214745634705144_3690002423813215227_n

ঢাকার সাংবাদিক উৎপল দাসের খোঁজ মিলছে না

Read More →