Loading...
You are here:  Home  >  প্রবাস  >  Current Article

টোকিওতে জাপান-বাংলাদেশ ইকোনমিক ডায়ালগ

64e093e1fc58f5b3878c2a16d550084a-59f7337366b99
বাংলাদেশ ও জাপানের মধ্যকার বিদ্যমান অর্থনৈতিক সম্পর্ক ও সহযোগিতা জোরদার করতে আগামীকাল (৩১ অক্টোবর) টোকিওতে অনুষ্ঠিত হবে তৃতীয় জাপান-বাংলাদেশ পাবলিক প্রাইভেট জয়েন্ট ইকোনমিক ডায়ালগ। জাপানের ইকোনমি, ট্রেড ও ইন্ডাস্ট্রি মন্ত্রণালয় এই ডায়ালগের আয়োজন করেছে। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল এই ডায়ালগে অংশগ্রহণ করবেন। প্রতিনিধিদলে রয়েছেন বাণিজ্যসচিব, ইআরডি সচিব, বৈদেশিক কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রধানেরা।

জাপান-বাংলাদেশ পাবলিক প্রাইভেট জয়েন্ট ইকোনমিক ডায়ালগের মূল উদ্দেশ্য হলো বাংলাদেশে জাপানি ব্যবসায়ীদের বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিত করা ও জাপানি বিনিয়োগ বৃদ্ধি করা। ডায়ালগে বাংলাদেশে বিনিয়োগ ও শিল্পের বিচিত্রতা ও মানোন্নয়ন নিয়েও আলোচনা হবে।
পরে জাপান এক্সটারনাল ট্রেড অর্গানাইজেশনের (জেট্রো) সহযোগিতায় বাংলাদেশ দূতাবাসের আয়োজনে জেট্রোর প্রধান কার্যালয়ে বাংলাদেশ বিনিয়োগ সেমিনার অনুষ্ঠিত হবে। বাংলাদেশ প্রতিনিধিদলের সকল সদস্য ও দুই দেশের ব্যবসায়ী নেতা এবং জাপানের বিভিন্ন কোম্পানির প্রতিনিধিরা এই সেমিনারে উপস্থিত থাকবেন।
জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা এই আয়োজনকে স্বাগত জানিয়েছেন। তিনি আশা প্রকাশ করেন, জাপান-বাংলাদেশ পাবলিক প্রাইভেট জয়েন্ট ইকোনমিক ডায়ালগের মাধ্যমে দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক আরও জোরদার হবে এবং বাংলাদেশে জাপানি বিনিয়োগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
ডায়ালগ ও সেমিনারের পাশাপাশি জাপানের বিভিন্ন মন্ত্রণালয় ও জাইকার সঙ্গে বাংলাদেশ প্রতিনিধিদলের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি

    Print       Email

You might also like...

33c0c188e88909270fab037f5553204c-5a11918023cbe

দুবাইয়ে বাংলাদেশি প্রকৌশলী ও স্থপতিদের সম্মিলনী

Read More →