Loading...
You are here:  Home  >  আমেরিকা  >  Current Article

ট্রাম্পের গায়ে রাশিয়ার পতাকা ছুড়লেন বিক্ষোভকারী

fe449fe493976e1d2c3a60f8e15f3b89-59f03a4ac274e
এবার ট্রাম্পের গায়ে রাশিয়ার পতাকা ছুড়ে মারলেন এক বিক্ষোভকারী। শুধু তাই নয়, চিৎকার করে ট্রাম্পকে ‘বিশ্বাসঘাতক’ বলেছেন তিনি। গতকাল মঙ্গলবার এ ঘটনা ঘটে।

রিপাবলিকান সিনেটরদের সঙ্গে একটি বৈঠকে অংশ নিতে কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে মাত্র পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে ছিলেন রিপাবলিকান পার্টির সিনেটর মিচ ম্যাককনেল। সভায় কর কমানো বিল অনুমোদনের বিষয়ে রিপাবলিকান সিনেটরদের কাছে আবেদন করার কথা ছিল ট্রাম্পের।

বেশ খোশমেজাজেই সভাকক্ষে হেঁটে যাচ্ছিলেন ট্রাম্প। এমন সময় এক বিক্ষোভকারী রাশিয়ার পতাকা ছুড়ে মারেন ট্রাম্পের উদ্দেশে। চিৎকার করে বলেন—‘ট্রাম্প বিশ্বাসঘাতক’। তা অবশ্য তেমন আমল দেননি ট্রাম্প। নির্বিকারভাবে সভাকক্ষে চলে যান। পরে ওই ব্যক্তিকে শনাক্ত করে আটক করেছে পুলিশ। আটক করার পর রায়ান ক্লেটন নামের ওই ব্যক্তি বলেন, ‘কংগ্রেসে বিশ্বাসঘাতকতা নিয়ে কথা বলা উচিত, কর কমানো নিয়ে নয়।’

সমালোচনা যেন পিছুই ছাড়ছে না প্রেসিডেন্ট ট্রাম্পের। তাঁর কটাক্ষের প্রতিবাদে আগামী নির্বাচনে রিপাবলিকান দলের হয়ে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন মার্কিন সিনেটর জেফ ফ্লেক। অ্যারিজোনা অঙ্গরাজ্য থেকে নির্বাচিত জেফকে ‘বিষাক্ত বা টক্সিক’ বলার প্রতিবাদে এমন সিদ্ধান্তের কথা জানান তিনি। প্রেসিডেন্টের এ বক্তব্যকে লজ্জাজনক, বিদ্বেষপূর্ণ এবং অসংগত আচরণ আখ্যা দিয়ে ট্রাম্পকে মার্কিন গণতন্ত্রের জন্য বিপজ্জনক বলে উল্লেখ করেন জেফ।

এর আগে গতকাল ডোনাল্ড ট্রাম্পকে ডাহা মিথ্যাবাদী বলেন তাঁরই দলের এক নেতা। বব করকার নামের এই রিপাবলিকান নেতা টেনেসি অঙ্গরাজ্যের একজন সিনেটর এবং দলের প্রভাবশালী নেতা। বিভিন্ন সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে করকার বব করকার এ কথা বলেন। করকার বলেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রকে দুর্বল করেছে এবং নিচে নামিয়েছে।

অবশ্য বব করকারের এই আক্রমণাত্মক মন্তব্যের পর ডোনাল্ড ট্রাম্প টুইটারে লিখেছেন, সিনেটর বব আগামী নির্বাচনে সিনেটর হিসেবে জয়ী হতে পারবেন না। সূত্র: বিবিসি অনলাইন।

    Print       Email

You might also like...

b01c8e0fdd54d48c68ebf1085003cbb9-5a119ec59360d

নিউইয়র্কে বিতাড়নের খড়গে আরও এক বাংলাদেশি

Read More →