Loading...
You are here:  Home  >  সারাবিশ্ব  >  Current Article

দক্ষিণ আফ্রিকায় গুলিতে বাংলাদেশি নিহত

SouthAfricaPoliticalMap
আফ্রিকায় দুর্বৃত্তের গুলিতে সাইফুল ইসলাম (২৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। শুক্রবার (৪ আগস্ট) বিকালে দেশটির পিলিপি শহরে এ ঘটনা ঘটে। ফেনীর ছাগলনাইয়া উপজেলার পাঠান নগর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মূসা আহ্ম্মাদ ভূঞা বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন।

নিহত সাইফুল ইসলাম ছাগলনাইয়া উপজেলার পাঠান নগর ইউনিয়নের গন্ধব্যপুর গ্রামের বদিউজ্জামানের ছেলে। তিন ভাই ও চার বোনের মধ্যে তিনি সবার ছোট।

ইউপি সদস্য মূসা আহ্ম্মাদ বলেন, ‘নিহতের লাশ দেশে ফিরিয়ে আনতে ইউপি কার্যালয় থেকে সব ধরনের কাগজপত্র দিয়ে সহযোগিতা করা হচ্ছে।’

নিহতের বড়ভাই মোহাম্মদ ইউসুফ বলেন, ‘২০১৪ সালে দক্ষিণ আফ্রিকায় যায় সাইফুল ইসলাম। বিদেশ গমনই তার জীবনে কাল হবে জানলে ভাইকে বিদেশ পাঠাতাম না।’

নিহত সাইফুলের বাবা বদিউজ্জামান কান্না জড়ানো কণ্ঠে ছেলের মুখ দেখার আকুতি জানান। তিনি সাইফুল ইসলামের লাশ দেশে আনতে সরকারের সহযোগিতা কামনা করেন।

নিহতের স্বজনরা জানান, শুক্রবার বিকালে সাইফুল ইসলাম দুই জন দোকান কর্মচারীকে সঙ্গে নিয়ে দক্ষিণ আফ্রিকার কেপটন শহর থেকে পিলিপি শহরে মালামাল ক্রয় করতে যায়। ফেরার পথে সন্ত্রাসীরা তাদের ব্যারিকেড দিয়ে গুলি করে নগদ টাকা ও মালামাল নিয়ে যায়। এসময় দোকান মালিক সাইফুল ইসলাম, কর্মচারী উজ্জ্বল ও এক আফ্রিকান নাগরিক গুলিবিদ্ধ হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাইফুল ইসলামকে মৃত ঘোষণা করেন।

    Print       Email

You might also like...

a7ae6456-fd35-4b15-86d0-e879fd136ab0

জেদ্দায় জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদের ২য় বর্ষপূর্তি পালন

Read More →