Loading...
You are here:  Home  >  এক্সক্লুসিভ  >  Current Article

দুই কোরিয়ার সম্মেলন ২৭শে এপ্রিল

Korea joint
আগামী ২৭শে এপ্রিল দুই কোরিয়ার অংশগ্রহণে যৌথ সম্মেলন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার দক্ষিণের সীমান্তবর্তী পানমুঞ্জাম গ্রামে দু’দেশের উচ্চ-পদস্থ কর্মকর্তাদের বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার একজন কর্মকর্তা। ২০০৭ সালের পর এই প্রথম বৈরী দু’দেশ কোন যৌথ সম্মেলনে অংশ নিতে যাচ্ছে। এ খবর দিয়েছে আল জাজিরা।
খবরে বলা হয়, বৃহস্পতিবারের বৈঠকে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দেশটির পুনরেকত্রীকরণ মন্ত্রী চো মিয়ং গোন। আর উত্তর কোরিয়ার নেতৃত্ব রি সন গোন। বৈঠকে আন্তঃকোরিয়া সম্মেলনের তারিখ ও বিষয়বস্তু নিয়ে আলোচনা করেন দু’দেশের প্রতিনিধিরা।
২৭ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া সম্মেলনে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন ও দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন অংশগ্রহণ করবেন।
বার্তা সংস্থা ইয়োনহাপের খবরে বলা হয়েছে, এপ্রিলে পানমুঞ্জাম গ্রামের দক্ষিণে অবস্থিত ‘পিস হাউজে’ দুই কোরিয়ার নেতারা সম্মেলনে বসবেন। ধারণা করা হচ্ছে, এই সম্মেলনের মধ্য দিয়ে উত্তর কোরিয়ার পারমাণবিক কর্মসূচিকে ঘিরে সৃষ্ট উত্তেজনা কমে আসবে। সম্মেলনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে দুই কোরিয়া। দুই শীর্ষ নেতার নিরাপত্তার বিষয়ে আলোচনার জন্য ৪ই এপ্রিল আবারো বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

    Print       Email

You might also like...

BB_press-

স্বর্ণ অন্য ধাতু হওয়ার বিষয় সঠিক নয়: বাংলাদেশ ব্যাংক

Read More →