Loading...
You are here:  Home  >  সাহিত্য  >  Current Article

নাবিকের ১৪তম ঈদ কবিতা উৎসব অনুষ্ঠিত

nabik

নাবিক সাহিত্য সাংস্কৃতিক সংসদের ১৪তম ঈদের কবিতা পাঠ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার রাজধানীর সেগুনবাগিচা রেষ্টুরেন্টে প্রায় শতাধিক কবির উপস্থিতিতে প্রাণচঞ্চল হয়ে উঠে অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ঠ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফররুখ গবেষণা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মুহাম্মদ মতিউর রহমান। তিনি বলেন, কবিতা মানুষের মূল্যবোধের গভীরে আঘাত হানে। আমাদের আশার দিক হচ্ছে দিনদিন বাংলাদেশে কবি ও কবিতা বৃদ্ধি পাচ্ছে। এতে কবিদের প্রতি সাধারণ মানুষের ভালবাসাও বৃদ্ধি পাচ্ছে।

নাবিক সভাপতি জাহিদ আবেদীনের সঞ্চালনায় ৮০ এর দশকের অন্যতম কবি আসাদ বিন হাফিজের সভাপতিত্বে ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন লেখক গবেষক কবি নাসির হেলাল, সংগঠক কবি ইমদাদুল হক চৌধুরি, মিডিয়া ব্যক্তিত্ব মাহবুব মুকুল, গীতিকার ও সুরকার আবু তাহেল বেলাল প্রমুখ।

ইফতার মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সেক্রেটারি বিশিষ্ঠ সাংস্কৃতিক সংগঠক কবি যাকিউল হক জাকী। শুভেচ্ছা বক্তব্য দেন নাবিকের পরিচালক কবি খন্দকার সেলিম। অনুষ্ঠানে কবিরা কবিতা আবৃত্তি করেন।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন গীতিকার, সুরকার ও শিল্পী লিটন হাফিজ চৌধুরি,শিশু শিল্পী মারুফ আল্লাম ও প্রতিধ্বনি শিল্পী গোষ্ঠি। অনুষ্ঠান শেষে নাবিক কর্তৃক প্রকাশিত নির্যাতিত রোহিঙ্গাদের নিয়ে একটি “প্রতিবাদী কবিতা” বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

    Print       Email

You might also like...

SC Soudi ধূসর মরুর বুকে

ধূসর মরুর বুকে : সাঈদ চৌধুরী

Read More →