Loading...
You are here:  Home  >  আমেরিকা  >  Current Article

নিউইর্য়কে বিএমএমসিসির হিফজ বিভাগের গ্র্যাজুয়েশন সম্পন্ন

56061EDB-F884-490F-AAE4-EBD401689BEB

বর্ন্যাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ১১ মে শুক্রবার বিকেল সাতটায় নিউইর্য়কের ব্রুকলীনের বৃহৎ দ্বীনি প্রতিষ্ঠান বিএমএমসিসি হিফজ বিভাগের গ্র্যাজুয়েশন অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিষ্ঠান থেকে এবছর যে চার জন ছাত্র কুরআনুল করীম হিফজ সম্পন্ন করেছে,তাদেরকে পাগড়ী, সার্টিফিকেট এবং নগদ অর্থ সহ উপহার সামগ্রী প্রদান করা হয়। প্রথম পর্বে ছিল ছাত্রদের ক্বেরাত এবং দ্বিতীয় পর্বে ছিল গ্র্যাজুয়েশন প্রোগ্রাম ও আলোচনা।

প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট শিক্ষাবিদ আহমদ আবু উবায়দার সভাপতিত্ত্বে ও হিফজ বিভাগের পরিচালক হাফেজ মোশাররাফ হোসাইন ও রশীদ আহমদ এর যৌথ পরিচালনায় শুরুতে কালামে হাকীম থেকে তেলাওয়াত করেন হাফেজ আবদুল্লাহ মুত্তাকী ও হাফেজ মাওলানা তানভীর আহমদ। হামদে বারীয়ে তা’য়ালা পেশ করেন ডাঃ আতাউল ওসমানী ও সালাহউদ্দিন রাসেল। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সেক্রেটারী মোশাররফ মাওলা সুজন।

B761962F-5302-4E98-80CA-6CC7762BC87C

প্রধান অতিথির বক্তব্য রাখেন মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা) এর ন্যাশানাল প্রেসিডেন্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা দেলোয়ার হোসাইন। প্রধান আলোচক হিসেবে আলোচনা পেশ করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ জ্যাকসন হাইটসের আবু হুরায়রা মসজিদের ইমাম ও খতীব মাওলানা মুহাম্মদ ফায়েক উদ্দীন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুনার ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট শিক্ষাবিদ আবু আহমদ নুরুজ্জামান, ইমাম আবু সাঈদ আমীন,শায়েখ শরফ ফাদিল।

FB9411F5-A8A9-47DD-8EA1-7140CC7A02D3

উপস্থিত ছিলেন বিএমএমসিসির ভাইস প্রেসিডেন্ট আবুল ফজল ফয়সল, মসজিদ আল আমান এর ইমাম মাওলানা মুহাম্মদ আলী, মাওলানা শফিউর রহমান, বায়তুন নূর মসজিদ ওজনপার্কের সেক্রেটারী আলমগীর হোসাইন, ইমাম মাওলানা বেলাল হোসাইন, আল আমান মসজিদের প্রাক্তন কোষাধ্যক্ষ মাসুক আহমদ, ওজন পার্কের শাহজালাল একাডেমীর শিক্ষক হাফেজ নাসরুল্লাহ, বিএমএমসিসি হিফজ বিভাগের প্রাক্তন শিক্ষক হাফেজ মাহবুবুর রহমান, হাফেজ আমানাতুল্লাহ, বর্তমান প্রধান হাফেজ মাওলানা বুরহান উদ্দিন, সহকারী শিক্ষক হাফেজ মিজানুর রহমান। কমিউনিটি অ্যাক্টিভিস্ট ড.জাহাঙ্গীর কবীর, বিএমএমসিসি ইসলামিক স্কুলের শিক্ষক মাওলানা মাঈন উদ্দিন সুজন, মাওলানা রফিক আহমদ, মাস্টার আবদুশ শহীদ, জালাল উদ্দিন, আলম চৌধুরী প্রমুখ।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা) ব্রুকলীন ইস্ট চ্যাপ্টারের সভাপতি জনাব মুহাম্মদ ইমদাদ উল্লাহ, সেক্রেটারী বিলাল উদ্দীন ও ইমাম মাওলানা আবদুল মন্নান।

অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন আহমদ আবু উবায়দা, জাহাঙ্গীর আলম, মোজাম্মিল হক ও আবুল বাশার।

বিপুল সংখ্যক মুসলিম ভাই-বোনদের উপস্থিতিতে এবার চারজন কুরআনে হাফেজ যথাক্রমে হাফেজ আবদুল্লাহ মুত্তাকি, হাফেজ জাহিদ হাসান, হাফেজ মুশফিকুল হক ও শিহাব উদ্দীনকে গ্র্যাজুয়েশন প্রদান করা হয়।
উল্লেখ্য, উক্ত দ্বীনি দরসগাহ প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছরই বেশ কয়েক জন হাফেজে কোরআন গ্র্যাজুয়েশন করে ফারেগ হচ্ছে।

অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠানের পক্ষ থেকে আগত সকল মুসল্লীদেরকে ডিনার পরিবেশন করা হয়।

    Print       Email

You might also like...

114417_bangladesh_pratidin_222

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিলে সাংবাদিকদের ঐক্য কামনা

Read More →