Loading...
You are here:  Home  >  দেশ জুড়ে  >  Current Article

নির্বাচনে অযোগ্য করার নীলনকশা করছে সরকার: খালেদা জিয়া

a1bf0db4b1fe3326738e1475a4e7efed-59f1bb85034d5বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অভিযোগ করেছেন, তাকে রাজনীতি থেকে দূরে সরাতে আর আগামী নির্বাচনে অযোগ্য করতেই নীল নকশা আঁকছে ক্ষমতাসীনরা। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতে আত্মপক্ষ সমর্থন করে দেয়া বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। তার বক্তব্য শেষ না হওয়ায় আগামী ৯ নভেম্বর পর্যন্ত শুনানি মুলতবি করেছে আদালত।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দিতে সকাল সাড়ে ১১ টার দিকে আদালতে উপস্থিন হন খালেদা জিয়া। শুরুতেই খালেদা জিয়ার আইনজীবীরা তার স্থায়ী জামিন আবেদন করেন। তা নামন্জুর করে পরবর্তী শুনানির দিন পর্যন্ত জামিন দেন আদালত। এরপর আদালত পরিবর্তনের বিষয়ে উচ্চ আদালতে শুনানির কথা বলে সময়ের আবেদন করেন খালেদার আইনজীবীরা। সেটিও নামন্জুর করে আদালত।

অবশেষে আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দেন খালেদা জিয়া। প্রায় ১৫ মিনিট ধরে তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে তার বিরুদ্ধে দুর্নীতির দুই মামলা করা হয়েছে। আগামী নির্বাচনে তাকে অযোগ্য ঘোষণার জন্য সরকার ষড়যন্ত্র করছে।

পরে জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিট্যোবেল ট্রাস্ট দুর্নীতি মামলার পরবর্তী শুনানির দিন ৯ নভেম্বর ঠিক করে আদালত। অর্থ আত্মসাতের অভিযোগে ২০০৮ ও ২০১০ সালে খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমান ও অন্যান্যের বিরুদ্ধে দুর্নীতির মামলা দুটি দায়ের করে দুদক।

    Print       Email

You might also like...

Anisul020171201220932

বনানীতে চিরঘুমে আনিসুল হক

Read More →