Loading...
You are here:  Home  >  ইউকে  >  Current Article

পদত্যাগ করেছেন বৃটিশ স্বরাষ্ট্রমন্ত্রী

41557EB0-C2EF-433D-B0DB-AC7AC1C31B90

পদত্যাগ করেছেন বৃটেনের স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রাড। নানা কারণে তিনি বিতর্কিত হয়ে পড়েছিলেন। অবৈধ অভিবাসী ইস্যুতে তিনি ছিলেন সমালোচনার মুখে। তার পদত্যাগ দাবিও জোরালো হয়েছিল। বার বার তিনি ক্ষমা প্রার্থনা করেছেন। ভুল স্বীকার করেছেন।

সেই ভুল সংশোধনের প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু শেষ রক্ষা হয় নি তার। তাকে পদত্যাগ করতেই হয়েছে। রোববার দিবাগত রাতে তিনি পদত্যাগ করেন। তিনি অভিবাসন সহ বিভিন্ন বিতর্কিত বিষয়ে বৃটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে’র পক্ষ অবলম্বন করছিলেন। এতে একরকম সুরক্ষাই পাচ্ছিলেন তেরেসা মে।

এখন অ্যাম্বার রাড সরে যাওয়ায় তিনি বেশ ঝামেলায় পড়বেন এমনটা বলছেন বিশ্লেষকরা। তারা বলছেন, ইউরোপীয় ইউনিয়ন থেকে বৃটেনের বিচ্ছেদ বা ব্রেক্সিট প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছিলেন অ্যাম্বার রাড। দেশের আইন শৃংখলা রক্ষায় স্বরাষ্ট্রমন্ত্রী হচ্ছেন সবচেয়ে গুরুত্বপূর্ণ পদ। এখন অ্যাম্বার রাড সে পদ থেকে সরে যাওয়ায় তেরেসা মে কাকে বেছে নেবেন এটা হতে পারে এক কঠিন প্রশ্ন। কারণ, ব্রেক্সিট সম্পন্ন হওয়ার সময়ে একজন দক্ষ ও দূরদর্শী স্বরাষ্ট্রমন্ত্রী প্রয়োজন।

অনলাইন বিবিসি লিখেছে, অবৈধ অভিবাসীদের বের করে দেয়ার বিষয়ে এমপিদের মারাত্মকভাবে ভুলপথে নিয়েছেন। আজ সোমবার হাউস অব কমন্সে পদত্যাগের বিষয়ে তার ঘোষণা দেয়ার কথা রয়েছে। তার বিরুদ্ধে রয়েছে উইন্ডরাশ স্ক্যান্ডাল। রয়েছে অবৈধ অভিবাসীদের দেশ থেকে বের করে দেয়ার জন্য টার্গেট করার অভিযোগ।

এসব কারণে তাকে বার বার পদত্যাগের আহ্বান জানিয়েছেন ছায়া স্বরাষ্ট্রমন্ত্রী ডায়ানে অ্যাবোট। তিনি এ বিষয়ে প্রধানমন্ত্রী তেরেসা মে’কে আক্রমণ করে কথা বলেছেন। বলেছেন, বৃটেনে সঙ্কটের কারিগর হিসেবে। অ্যাম্বার রাড গত সপ্তাহে পার্লামেন্টকে ভুল তথ্য দিয়ে ভুল পথে নিয়েছেন। জনগণের কাছে ভুল তথ্য দিয়েছেন। আর এ বিষয়টি জানতেন প্রধানমন্ত্রী তেরেসা মে। এ বিষয়ে তার কাছে ব্যাখ্যা চেয়েছেন ডায়ানে অ্যাবোট।

    Print       Email

You might also like...

223335kalerkantho_pic

ভারতের বিপক্ষে ২৫৭ রানের লক্ষে ব্যাট করছে ইংল্যান্ড

Read More →