Loading...
You are here:  Home  >  সিলেট সংবাদ  >  Current Article

পরিবেশ এবং জীববৈচিত্র্য রক্ষায় বৃক্ষরোপণ অপরিহার্য – জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার ( অব.) ডা. এ মালিক

Rotary Club of Sylhet City 1

রোটারি ক্লাব অব সিলেট সিটি আয়োজিত বৃক্ষরোপণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন বাংলাদেশের প্রেসিডেন্ট, জাতীয় অধ্যাপক, প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ, ব্রিগেডিয়ার (অব.) ডা. এ মালিক বলেছেন, পরিবেশ এবং জীববৈচিত্র্য রক্ষায় বৃক্ষরোপণ অপরিহার্য। এটি একটি জাতীয় দায়িত্ব। বৃক্ষরোপণ কর্মসূচী জোরদারের মাধ্যমে দেশের পরিবেশগত সুরক্ষা তথা সবুজ উন্নয়ন নিশ্চিত করতে হবে।

তিনি ২৮ জুন ২০১৮ তারিখে সিলেট শহরতলির দক্ষিণ সুরমা কুচাই এলাকায় সৈয়দা নুরুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে রোটারি ক্লাব অব সিলেট সিটির পক্ষ থেকে আগর, একাশি ও বেলজিয়াম গাছের চারা রোপর কালে উপস্থিত জনতার উদ্দেশ্যে একথা বলেন।

এসময় রোটারি ক্লাব অব সিলেট সিটির প্রেসিডেন্ট সময় সম্পাদক সাঈদ চৌধুরী, রোটারি ক্লাব অব সিলেট সিটির সেক্রেটারী ও ডেইলি নিউনেশন প্রতিনিধি এস এ শফি, সিলেট সুরমা প্রতিনিধি শরীফ আহমদ, স্কুলের প্রধান শিক্ষক সুয়াইবুর রহমান, শিক্ষক রফিক উদ্দিন তালুকদার সহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীগন বৃক্ষরোপণে অংশ গ্রহন করেন।

Rotary Club of Sylhet City 2

অনুষ্ঠানে রোটারি ক্লাব অব সিলেট সিটির প্রেসিডেন্ট সাঈদ চৌধুরী বলেন, গ্রীন হাউস গ্যাস ইফেক্টের কারণে জলবায়ুর পরিবর্তন ঘটছে। এর ক্ষয়ক্ষতি থেকে বাঁচতে হলে ব্যাপক বৃক্ষরোপণের মাধ্যমে পরিবেশ রক্ষা করতে হবে। পরিবেশ সংরক্ষণ, বনজ সম্পদ ও কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য গাছপালা লাগানো ও তার পরিচর্যার প্রয়োজন। সুস্বাস্থ্যের জন্য প্রয়োজন মুক্ত ও বিশুদ্ধ বাতাস। বিশুদ্ধ বাতাসের জন্য প্রয়োজন দূষণমুক্ত পরিবেশ ও সবুজ বৃক্ষের।

রোটারি ক্লাব অব সিলেট সিটির সেক্রেটারী এস এ শফি বলেন, দূষণমুক্ত সমাজ গড়তে হলে আমাদের পরিবেশ সংরক্ষণকে অগ্রাধিকার দিতে হবে। তাই পরিবেশের ভারসাম্য রক্ষায় আমরা মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহন করেছি। বিভিন্ন এলাকায় রোটারি ক্লাব অব সিলেট সিটির বৃক্ষরোপণ কর্মসূচীতে অংশ গ্রহনের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

সৈয়দা নুরুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুয়াইবুর রহমান রোটারি ক্লাব অব সিলেট সিটির সেবামূলক কার্যক্রমের ভূয়সি প্রশংসা করে তাদের স্কুলকে রোটারি বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে গ্রহন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

    Print       Email

You might also like...

Sylhet-1-3

উন্নয়ন ও পরিবর্তনের অপেক্ষায় নগরবাসী -এডভোকেট জুবায়ের

Read More →