Loading...
You are here:  Home  >  এক্সক্লুসিভ  >  Current Article

পিলখানা হত্যা দিবস উপলক্ষে লন্ডনে পেশাজীবী পরিষদের সেমিনার

Lon২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি ঢাকার পিলখানায় সেনা অফিসারদের নির্বিচারে হত্যাযজ্ঞের ঘটনাকে ইতিহাসের বর্বরচিত ও জঘন্যতম আখ্যায়িত করে লন্ডনে এক সেমিনারে বক্তারা বলেছেন- এ হত্যাযজ্ঞের দায় শেখ হাসিনাকেই নিতে হবে।
২৫ই ফেব্রুয়ারি বাংলাদেশের ইতিহাসে একটি কালো দিন। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব  হরণের জঘন্যতম চেষ্টার স্মারক। এটি কেবল বিডিআর জোয়ানদের নিছক বিদ্রোহ নয়- একটি পরিকল্পিত হত্যাযজ্ঞ। এর পেছনে রয়েছে দেশী-বিদেশী চক্রান্ত ও ষড়যন্ত্র। বেছে বেছে দেশের এই সূর্য সন্তানদের হত্যার দায় শেখ হাসিনাকেই নিতে হবে। এই দায় নিয়ে একদিন তাদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।
পিলখানা হত্যা দিবস উপলক্ষে সম্মিলিত পেশাজীবী পরিষদ ইউকে-এর আয়োজনে শনিবার পূর্ব লন্ডনে লন্ডন স্কুল অব কমার্স এন্ড আইটির অডিটরিয়ামে অনুষ্ঠিত সেমিনারে সদস্য সচিব ব্যারিস্টার তারিক বিন আজিজের পরিচালনায় সভাপতিত্ব করেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ও যুক্তরাজ্য কার্ডিফ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. কে এম মালেক।
পরিষদের সিনিয়র যুগ্ম আহবায়ক ও সাবেক ছাত্রনেতা নসরুল্লাহ খান জুনায়েদের সূচনা বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সেমিনারে আলোচনায় অন্যান্যদের মধ্যে অংশ নেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ও যুক্তরাজ্যের শিক্ষা বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ড. হাসনাত হোসাইন এমবিই, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক, রাষ্ট্রপতির সাবেক প্রেস উপদেষ্টা মুখলেসুর রহমান চৌধুরী, সাবেক প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ও জাতিসংঘ সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারী, অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা মেজর সিদ্দিক, মেজর অবসরপ্রাপ্ত শাহ আলম, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব  কে এম আবু তাহের চৌধুরী, ব্যারিস্টার নজির আহমেদ, সাংবাদিক জগলুল হোসেন, মুক্তিযুদ্ধের প্রবাসী নারী সংগঠক ফেরদৌস রহমান, যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ,  সাংবাদিক মাহবুবুর রহমান, আক্তার মাহমুদ ও বর্ষণ কবির, ড. শাহজালাল, ব্যারিস্টার আশরাফ, এমদাদ হোসেন, আবুল হোসেন, জাহানারা আক্তার শিমলা প্রমুখ।

    Print       Email

You might also like...

UAE+4

আরব আমিরাতে সুনামগঞ্জ সমিতির সম্মেলন

Read More →