Loading...
You are here:  Home  >  ইউকে  >  Current Article

ফরীদ আহমদ রেজা সুরমার সম্পাদক পদে যোগদান

FFB30618-A33C-45AB-B47D-FF3157774ABB

বিশিষ্ট কবি ও কলামিস্ট ফরীদ আহমদ রেজা সাপ্তাহিক সুরমার সম্পাদক হিসাবে যোগদান করেছেন। সুরমার দীর্ঘ সফল পথযাত্রায় সম্পাদক হিসেবে যোগ দিয়ে ফরীদ আহদ রেজা সকল পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

কবি ও কলামিস্ট হিসেবে সমধিক পরিচিত ফরীদ আহমদ রেজার সাংবাদিকতার জীবন বেশ পুরনো। নিয়মিত কবিতা চর্চা এবং সমকালীন বিভিন্ন বিষয়ে কলাম লেখার পাশাপাশি সক্রিয়ভাবে সাংবাদিকতা করে আসছেন।

এছাড়াও তিনি দীর্ঘদিন বাংলাদেশ ও বিলেতে শিক্ষকতা পেশার সাথে জড়িত ছিলেন। পিজিসিই সম্পন্নের পর লন্ডনের বেশ কয়েকটি স্কুলে শিক্ষকতা করেন। স্ট্রার্টফোর্ড স্কুলে ১০ বছর শিক্ষকতার পর ২০১৩ সালে অবসর গ্রহণ করেন।

সাংবাদিকতার দীর্ঘ পথচলায় ১৯৮৫ সালে তিনি সিলেট সংবাদ-এর সম্পাদক ছিলেন। প্রায় সমকালিন সময়ে তিনি পর্যায়ক্রমে সিলেটের বহুল প্রচারিত দৈনিক সিলেটের ডাক, সিলেট সমাচার ও দৈনিক জালালাবাদ-এর সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করেন। ঢাকা থেকে প্রকাশিত সাপ্তাহিক বিক্রম-এর সহকারি সম্পাদক ও বাই-লেঙ্গুয়্যাল নিউজলেটারের সহকারি সম্পাদক ছিলেন। তিনি সিলেট রেডিওম্বর নিয়মিত কথকও ছিলেন।

এছাড়া তিনি লণ্ডন থেকে প্রকাশিত অধুনালুপ্ত দৈনিক বাংলাদেশ এর সম্পাদনা বোর্ডে কাজ করেন। সাংবাদিকতা ও লেখালেখির পাশাপাশি বিভিন্ন সাংবাদিক সংস্থা ও সংগঠনের সাথে সক্রিয়ভাবে সম্পৃক্ত ছিলেন ফরীদ আহমদ রেজা। তিনি সিলেট প্রেসক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য ছিলেন।

    Print       Email

You might also like...

69bc9f0a3d372c1fb8fe24fa4e44b6dd-5b4f6eb36441f

যুক্তরাজ্যের এয়ার শো-তে আকাশবীণা

Read More →