Loading...
You are here:  Home  >  অস্ট্রেলিয়া  >  Current Article

ফিলিপিনো ও অষ্ট্রেলীয় নাগরিকের ইসলাম গ্রহণ

সময়২৪: সম্প্রতি একজন ফিলিপিনো যুবক ও একজন অষ্ট্রেলীয় মহিলা ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। জানা গেছে, সৌদী পিতা ও ফিলিপিনো মায়ের জনৈক পুত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এই সদ্য ধর্মান্তরিত ফিলিপিনো যুবকের নাম ফাহদ খালেদ হাদি। সৌদী আরবের বাথা’য় অবস্থিত দাওয়াহ সেন্টার-এ ২৯ বছরের এই যুবক ইসলাম ধর্মে দীক্ষিত হন। বর্তমানে তিনি রিয়াদে শ্রমিক হিসেবে কর্মরত।
হাদির পিতার সাথে তার মায়ের বিয়ের দেড় বছর পর বিবাহ বিচ্ছেদ ঘটে। তখন হাদীর মাতা তাকে নিয়ে ফিলিপাইনে চলে যান। হাদী একজন খ্রীষ্টান ধর্মাবলম্বী হিসেবে বড়ো হয়। তার মা বছর তিনেক আগে ইসলাম ধর্ম গ্রহণ করেন। হাদী এখন পিতার সন্ধান করছে। হাদীর পিতার বাড়ি সৌদী আরবের দক্ষিণাঞ্চলে।
দাওয়াহ সেন্টার-এর জনৈক কর্মকর্তা বলেন, হাদী আমাদের অফিসে আসে এবং মুসলমান হওয়ার ইচ্ছা ব্যক্ত করে। আমরা তাকে ইসলামের মৌলিক বিষয় শিখিয়ে দেই এবং সে ইসলাম ধর্ম গ্রহণ করে।
উক্ত কর্মকর্তা জানায়, বাথা’র দাওয়া সেন্টার-এ ২ হাজার ৪৭৬ জন বিদেশী শ্রমিক ইসলাম গ্রহণ করেছে। গত ৫ দিনে হাদী এবং একটি রোমানীয় ইংরেজী শিক্ষক সহ ৩১ ব্যক্তি ইসলাম ধর্মে দীক্ষিত হয়েছেন। ইতোমধ্যে অষ্ট্রেলিয়ার মেলবোর্ণে সৌদী জাতীয় দিবসে জনৈক অষ্ট্রেলীয় মহিলা ইসলাম গ্রহণের কথা ঘোষণা করেন। সেখানে সৌদী স্টুডেন্টস ক্লাব কর্তৃক আয়োজিত একটি  প্রদর্শনীর ইসলাম প্রচার সংক্রান্ত একটি প্যাভিলিয়ন পরিদর্শনের পর তিনি এই ঘোষণা প্রদান করেন।
উল্লেখ্য, অষ্ট্রেলিয়ায় ইসলাম হচ্ছে দ্বিতীয় সবচেয়ে দ্রুত বর্ধমান ধর্ম। দেশটিতে মুসলিম জনসংখ্যা ২ কোটিরও বেশী। শুধু মেলবোর্ণেই ১ লাখ ৮০ হাজার মুসলিম জনগোষ্ঠীর বাস। নগরীটি ইসলামী কর্মকান্ডের মূল কেন্দ্র। মুসলিম জনগোষ্ঠীর মধ্যে লেবাননী ও তুর্কিই বেশী।

    Print       Email

You might also like...

6afed405318d4219e5ce1f58be1a4401-5a1580a4a4885

২৭ নভেম্বর লন্ডনে কারি শিল্পের ‘অস্কার’

Read More →