Loading...
You are here:  Home  >  ইউরোপ  >  Current Article

ফ্রান্সের সুপারমার্কেটে জিম্মিদশার অবসান: হামলাকারীসহ নিহত কমপক্ষে ৩

France Terro
ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় ত্রেবেস শহরের একটি সুপারমার্কেটে জিম্মিসঙ্কটের অবসান হয়েছে। হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরার্ড কোলোম্ব। এর আগে হামলাকারী সন্ত্রাসী মার্কেটের ভেতর মানুষজনকে জিম্মি করে দুইজনকে হত্যা করে। ফ্রান্স২৪ এর খবরে বলা হয়েছে, মানুষজনকে অস্ত্রের মুখে জিম্মি করে সে প্যারিস হামলাকারী সালাহ আবদেসলামের মুক্তির দাবি জানায়।
হামলায় বেশ কয়েকজন আগত হয়েছে। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।
ওদিকে, সরকারী সূত্রের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়, হামলাকারী তিন জনকে হত্যা করেছে বলে জানা যাচ্ছে।
জঙ্গিগোষ্ঠী আইএসের প্রতি আনুগত্য স্বীকার করা ওই ব্যক্তি মরোক্কোর নাগরিক বলে ধারণা করা হচ্ছে। পৃথক তিন ঘটনায় তার হামলায় কয়েকজন নিহত ও আহত হয়েছে। বলা হচ্ছে, একটি গাড়ি ছিনতাই করে সে এক যাত্রীকে হত্যা করে। আহত করে গাড়িচালককে। কারকাসোন এলাকায় এক পুলিশ সদস্য তার গুলিতে আহত হন। এরপর সে ত্রেবেসে গিয়ে সুপারমার্কেটে ঢুকে মানুষজনকে জিম্মি করে নেয়।
স্থানীয় সময় বেলা সোয়া এগারোটার দিকে হামলাকারী সুপারমার্কেটে প্রবেশ করে। এরপর মার্কেটের ভেতর থেকে গুলির শব্দ পাওয়া যায়। এরপরই ঘটনাস্থলে পৌছায় পুলিশ।
এএফপি’র খবরে বলা হয়েছে, হামলার পর পুরো এলাকাটিতে মানুষের চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এক নিরাপত্তা কর্মী জানিয়েছেন, মার্কেটের বেশিরভাগ ক্রেতা ও কর্মচারী পালাতে সক্ষম হয়েছেন। সেখানে কয়েকশ’ পুলিশ মোতায়েন করা হয়েছে। ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার্দ চার্লস ফিলিপ পরিস্থিতি ‘খুবই সংকটজনক’ বলে মন্তব্য করেছেন।

    Print       Email

You might also like...

MALAYSIA-POLITICS-ANWAR

মাহাথিরের সঙ্গে আর কোনো শত্রুতা নেই : আনোয়ার

Read More →