Loading...
You are here:  Home  >  মধ্যপ্রাচ্য  >  Current Article

বাংলাদেশ থেকে ৩ হাজার কর্মী নেবে সৌদি কোম্পানি

চলMeeting-bg20170727155329তি বছরের বাকি মাসগুলোতে ৩ হাজার কর্মী নেবে সৌদি আরব। বিভিন্ন খাতে এই কর্মী নেওয়ার কথা জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় জনশক্তি ক্রেতা কোম্পানি ইন্টার্ন রিক্রুটমেন্ট।

গত বুধবার (২৬ জুলাই) রিয়াদে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহর সঙ্গে বৈঠকে এই কর্মী নেওয়ার আশ্বাস দেন ইন্টার্ন রিক্রুটমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফাহাদ আল সুলাইমান। রিয়াদ, মক্কা, মদিনাসহ দেশজুড়ে শাখা রয়েছে তার কোম্পানির।

পরে এ বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তি দেয় সৌদিতে বাংলাদেশ দূতাবাস। বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশি কর্মীদের সততা, কর্মনিষ্ঠা ও দক্ষতার কথা তুলে ধরে ইস্টার্ন রিক্রুটমেন্টের সিইও বলেছেন, ২০১৭ সালের মধ্যে বাংলাদেশ থেকে ৩ হাজার কর্মী নেবে তার কোম্পানি।

এসময় কর্মী নিয়োগের ক্ষেত্রে তাদের প্রশিক্ষণের ওপর গুরুত্ব দিয়ে গোলাম মসীহ বলেন, সৌদি আরবের কর্ম পরিবেশ, সংশ্লিষ্ট বিষয়ে কাজের ধারণা, বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা সম্পর্কে সঠিক তথ্য দেওয়া হলে শ্রমিকদের সক্ষমতা বাড়বে।

প্রশিক্ষণের জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকে সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়ার বিষয়ে কোম্পানিগুলোকে আশ্বস্ত করেন রাষ্ট্রদূত।

সৌদি আরব যাওয়ার আগেই শ্রমিকদের প্রশিক্ষণ দেওয়া হলে অনেক ধরনের সমস্যা এড়ানো সম্ভব হবে বলেও মত দেন তিনি।

বাংলাদেশের সবচেয়ে বড় শ্রম বাজার মধ্যপ্রাচ্যের এই দেশ। সরকারি হিসাবে, গত বছর পর্যন্ত প্রায় ১৩ লাখ বাংলাদেশি দেশটির বিভিন্ন পেশায় নিয়োজিত।

ফাহাদ আল সুলাইমানের সঙ্গে বৈঠকের পর রাষ্ট্রদূত গোলাম মসীহ স্থানীয় আরও কয়েকটি জনশক্তি নিয়োগদাতা কোম্পানির সঙ্গে বৈঠক করেন। সেখানেও তিনি বাংলাদেশ থেকে সাধারণ শ্রমিকের পাশাপাশি চিকিৎসক ও প্রকৌশলীসহ পেশাদার কর্মী নিতে কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানান।

সভায় বাংলাদেশ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    Print       Email

You might also like...

_97731545_gettyimages-844610668

ফোনে কথার পরই সৌদি আরব-কাতার যোগাযোগ আবার বন্ধ

Read More →