Loading...
You are here:  Home  >  প্রবাস  >  Current Article

‘বিদেশে বিভক্তি নয়; এক হয়ে কাজ করতে হবে’

1530932594

বিদেশের মাটিতে বিভক্তি নয়; সবাইকে এক হয়ে কাজ করতে হবে। বিজনেস টু বিজনেসের জন্য দু’দেশের বাণিজ্য বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখে। তাই প্রত্যেক ব্যবসায়ীকে স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে আসতে হবে উন্নয়নের এ ধারাকে সহয়তা করতে।

৪ জুলাই (বুধবার) দুপুর ১২টায় টরন্টোতে ‘কানাডা বাংলাদেশ চেম্বার অব কমার্স’এর এক সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী আতিকুল ইসলাম একথা বলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে এই সংগঠনের উদ্যোগে স্থানীয় দ্য হোস্ট রেস্টুরেন্টে বিজিএমই-এর সাবেক প্রেসিডেন্ট আতিকুল ইসলাম, বিজিএমই-এর সাবেক প্রেসিডেন্ট আনোয়ারুল এলাম পারভেজ এবং এফবিসিসিআই-এর পরিচালক খাইরুল হুদা চপলকে সংবর্ধনা দেয়া হয়।

আতিকুল ইসলাম আরো বলেন, শুধু সরকার পর্যায়েই নয়, সংগঠন এবং ব্যক্তি পর্যায়েও বিজনেস টু বিজনেসের জন্য ভূমিকা রাখতে হবে। সে জন্য কানাডাস্থ বাংলাদেশি ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

বিজিএমই-এর সাবেক প্রেসিডেন্ট আনোয়ারুল পারভেজ বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে বলেন, আজ বাংলাদেশিদের মাথাপিছু আয় ১৭২৩ ডলার। বাংলাদেশের সঙ্গে ব্যবসায়িক উন্নয়নকে ধরে রাখতে চেম্বারের মতো সংগঠনগুলো ভূমিকা অনিবার্য।

সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুল আলম খান আর অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আরিফ রহমান।

উল্লেখ্য, বাংলাদেশ গত বছর কানাডায় ১১০ কোটি ডলারের পণ্য রফতানি করেছে, একই সময়ে আমদানি করেছে প্রায় ৬০ কোটি ডলার মূল্যের পণ্য। আগামী ২০২১ সালের মধ্যে দুই দেশের এই বাণিজ্যের পরিমাণ ৩শ কোটি ডলার ছাড়িয়ে যাবে।

    Print       Email

You might also like...

115602_bangladesh_pratidin_Ayub_Ali_BDP

দুর্বৃত্তের গুলিতে ফ্লোরিডায় যুবলীগ নেতা খুন

Read More →