Loading...
You are here:  Home  >  দেশ জুড়ে  >  Current Article

বুয়েট অনির্দিষ্ট কালের জন্য বন্ধ

buet_130756_61903_284283বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) আজ বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ বিকেল পাঁচটার মধ্যে আবাসিক হলে অবস্থানরত সব ছাত্র-ছাত্রীকে হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। পরীক্ষা পেছানোর ছাত্রদের আন্দোলনের প্রেক্ষাপটে শিক্ষাপ্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়া হলো।
আজ বৃহস্পতিবার আড়াইটার দিকে এ আদেশ-সংবলিত বিজ্ঞপ্তি বিভিন্ন হলের নোটিশ বোর্ডে সেঁটে দেয়া হয়। দুপুর ১২টার দিকে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক এ কে এম মাসুদ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তির ভাষ্য, চলতি টার্মের পূর্ব ঘোষিত টার্ম ফাইনাল পরীক্ষা পেছানোর দাবিতে ২৩ জুন একদল ছাত্র-ছাত্রীর ভিসি, রেজিস্ট্রার ও ছাত্রকল্যাণ পরিচালককে প্রোভিসি কার্যালয়ে আটকে রাখা, ২৪ জুন শিক্ষকদের আবাসিক এলাকা অবরুদ্ধ করা এবং রাতে একাডেমিক ভবন ভাঙচুর ও অগ্নিসংযোগ করার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটছে এবং শিক্ষার পরিবেশ ভীষণভাবে বিঘ্নিত হচ্ছে। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক শৃঙ্খলা বজায় রাখা, ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের জানমালের নিরাপত্তা বিধানের স্বার্থে এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে এ বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষা কার্যক্রম আজ বিকেল থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হলো।
২৭ জুন বুয়েটের বিভিন্ন বিভাগের সেমিস্টার পরীক্ষা হওয়ার কথা রয়েছে। কিন্তু পরীক্ষা পেছানোর দাবি করে আসছিলেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি মেনে না নেয়ায় তারা এ ভাঙচুরের ঘটনা ঘটান।

    Print       Email

You might also like...

Mufti-news-bg20171122232853

Read More →