Loading...
You are here:  Home  >  অর্থ ও বাণিজ্য  >  Current Article

ব্যবসা নষ্ট ও দেশের রফতানি ক্ষতিগ্রস্ত না করার আহ্বান প্রধানমন্ত্রীর

hasina-sm20170719122007
সামান্য মুনাফার লোভে নিজের ব্যবসা নষ্ট ও দেশের রফতানি ক্ষতিগ্রস্ত না করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি সমুদ্রে মৎস সম্পদ আহরণ বাড়ানোর ওপর গুরুত্ব দিয়েছেন।

বুধবার জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭ উদ্বোধন উপলক্ষে রাজধানী কৃষিবিদ ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের দেশের কিছুকিছু ব্যবসায়ীর হঠাৎ মুনাফার লোভে ভেজালের প্রবণতা রয়েছে। এতে তারা নিজে ক্ষতিগ্রস্ত হয়, দেশকে ক্ষতিগ্রস্ত করে। রফতানির ক্ষেত্রে সতর্ক থাকতে হবে, যাতে কোনো অনিয়ম না হয়।

তিনি বলেন, ১৯৯৬ সালে সরকারে এসে দেখেছি চিংড়ির ভেতর লোহা ঢুকিয়ে ওজন বৃদ্ধি করে কিছু ব্যবসায়ী রফতানি করে। এতে চিংড়ি রফতারি বন্ধ হয়ে যায়। পরবর্তীতের বিদেশিদের সঙ্গে এসব সমস্যা দূর করে আবার রফতানি শুরু করি।

চিংড়িসহ স্বাস্থ্যসম্মত উপায়ে মাছ প্রক্রিয়াজাত এবং নিয়ম মেনে রফতানি করার জন্য সরকারের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক, প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, মৎস্য সচিব মো. মাকসুদুল হাসান খান, মৎস্য অধিদফতরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মৎস্যখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ১৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। যার মধ্যে ৪টি স্বর্ণ ও ৯টি রৌপ্য পদক।

    Print       Email

You might also like...

6afed405318d4219e5ce1f58be1a4401-5a1580a4a4885

২৭ নভেম্বর লন্ডনে কারি শিল্পের ‘অস্কার’

Read More →