Loading...
You are here:  Home  >  দেশ জুড়ে  >  Current Article

ভিয়েতনাম থেকে চাল এলো বাংলাদেশে

ctg-port-bg20170717102326
ভিয়েতনাম থেকে ২৭ হাজার টন চাল নিয়ে এবার এমভি ট্যাক্স নামের আরেকটি জাহাজ চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে এসেছে। ১৯ জুলাই আসার কথা থাকলেও নির্ধারিত সময়ের দুদিন আগে সোমবার (১৭ জুলাই) ভোরে বন্দরের বহির্নোঙ্গরে প্রবেশ করে জাহাজটি।

বন্দর সূত্র জানায়, কাস্টমসের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে বহির্নোঙ্গরে জাহাজটি থেকে কিছু চাল খালাস করা হবে। পরে জেটিতে প্রবেশ করবে জাহাজটি।

এর আগে বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল সোয়া ১১টায় ভিয়েতনাম থেকে চাল নিয়ে আসা প্রথম জাহাজটি বন্দরের বহির্নোঙ্গরে প্রবেশ করে। এতে ২০ হাজার টন চাল ছিল।

সূত্র জানায়, এমভি ভিসাদ নামের এই জাহাজটি এখনো বহির্নোঙ্গরে রয়েছে। এটি থেকে ছোট লাইটারেজ জাহাজের মাধ্যমে চাল খালাসের কাজ চলছে। আড়াই হাজার টন চাল খালাসের পর জাহাজটি মঙ্গলবার (১৮ জুলাই) জেটিতে প্রবেশ করবে।

শিপিং এজেন্ট ইউনি শিপের ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসাইন জানান, চলমান খাদ্য সংকট নিরসনে ভিয়েতনাম থেকে মোট আড়াই লাখ টন চাল আমদানি করা হচ্ছে। এর মধ্যে প্রথম দফায় দেড় লাখ টন চাল আনা হচ্ছে। ২০ হাজার টন চাল নিয়ে প্রথম জাহাজটি আসার কয়েকদিন পর ২৭ হাজার টন চাল নিয়ে দ্বিতীয় জাহাজটিও সোমবার এসে পৌঁছেছে। অপর জাহাজটি ২২ জুলাই এসে পৌঁছাবে।

    Print       Email

You might also like...

Rail2

১৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে দেশের রেল যোগাযোগ চালু

Read More →