Loading...
You are here:  Home  >  আমেরিকা  >  Current Article

মাইকেল জ্যাকেশনের বাবা আর নেই

image-144565-1530161385

যুক্তরাষ্ট্রের বিখ্যাত গায়ক মাইকেল জ্যাকশনের বাবা জো জ্যাকশন মারা গেছেন। গতকাল বুধবার ভোরে হঠাৎ ব্রেইন স্ট্রোকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, বুধবার হঠাৎ ব্রেইন স্ট্রোক করেন জো জ্যাকশন। পরে তাকে লাস ভেগাসের এক হাসপাতালে ভর্তি করা হলে কিছুক্ষণের মধ্যেই মারা যান তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৯ বছর। জানা গেছে, শেষ দিনগুলো খুব অসুস্থতায় কেটেছে ‘পাপা জো’ নামে খ্যাত জো’র।

কিংবদন্তি গায়ক মাইকেল জ্যাকশনসহ মোট চার ছেলে-মেয়ে নিয়ে স্টেজে গান গাইতেন জো। ‘জ্যাকশন-ফাইভ ’ নামে সেই দল পরবর্তীতে ১৯৬৯ সালে বিশ্বের সবচেয়ে চাহিদাসম্পন্ন ব্যান্ড হিসেবে পরিচিতি পায়। পরবর্তী সময়ে ‘জ্যাকশন-ফাইভ’ এর নাম হয় জ্যাকশনস। জ্যাকশনসের সবচেয়ে ভালো পারফর্মার ছিলেন মাইকেল জ্যাকশন। আর তাই মাইকেলকে প্রচারের শীর্ষে আনতে কোনো বাধা মাননেনি তার বাবা। ছেলের জন্য অবশ্য বিতর্কের কেন্দ্রতেও ছিলেন মাইকেলের বাবা। নিজের বাবার বিরুদ্ধে মাইকেল জানিয়েছলেন, স্টেজে কোনো ভুল করলে মারাত্মক মারধর করতেন জো। ১৯৯০ সালে যৌন হেনস্থার মামলার সম্মুখীন হন জো। ম্যানেজার পদ থেকে জো জ্যাকশনকে সরিয়ে দেন মাইকেল জ্যাকশন।

তবে নিজের আত্মজীবনীতে মারধর বা যৌন কেলেঙ্কারির কথা অস্বীকার করেছেন জো জ্যাকশন। সঙ্গীতশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করতে চেয়েছিলেন। পরে বুঝতে পারেন তার চেয়ে কয়েক গুণ বেশি প্রতিভাবান তার নয় সন্তান। তাই খ্যাতি হওয়ার রাস্তায় পা না বাড়িয়ে সন্তানদের সুযোগ করে দেন। আত্মজীবনও সেই কথার উল্লেখও করেন জো জোসেফ।

আত্মজীবনীতে তিনি লেখেন, ছেলে মেয়েদের প্রতিভাকেই রোজগারের পথ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু তার আগে সন্তানদের খ্যাতিকেই গুরুত্ব দিয়েছিলেন। গিটার বাজাতেন জো। জীবনের শেষ দিনগুলো কেটেছে হতাশায়।

    Print       Email

You might also like...

115602_bangladesh_pratidin_Ayub_Ali_BDP

দুর্বৃত্তের গুলিতে ফ্লোরিডায় যুবলীগ নেতা খুন

Read More →