Loading...
You are here:  Home  >  সিলেট সংবাদ  >  Current Article

মাহতাবুর রহমান এনআরবি ব্যাংকের চেয়ারম্যান পুননির্বাচিত

mahtabur-rahman-nasir-e1501414263339
স্বনামধন্য ব্যবসায়ী ও শিল্প উদোক্তা মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির এনআরবি ব্যাংক বাংলাদেশের চেয়ারম্যান পুননির্বাচিত হয়েছেন ।

সম্প্রতি অনুষ্ঠিত এনআরবি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫২ তম সভায় সর্বসম্মতিক্রমে তাকে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

ব্যাবসায়ী মাহতাবুর রহমান নাসির দুবাইতে তার প্রতিষ্ঠিত আল-হারামাইন গ্রুপ অব কোম্পানীজ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যাবস্থাপনা পরিচালক ।তিনি বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ।এ ছাড়া তিনি আল-হারামাইন চা কোম্পানী লিমিটেড ও আল-হারামাইন হাসপাতাল প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান ।পাশাপাশি তিনি আল-আরাফাহ ইসলামী ব্যাংক ও এআইবিএল ক্যাপিটাল সার্ভিসের স্পন্সর ডাইরেক্টর , ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ট্রাস্টি ও বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের ভাইস-চেয়ারম্যান এবং ট্রাস্টি ।

মাহতাবুর রহমান নাসির ব্যবসায় উল্লেখযোগ্য অবদানের জন্য ২০১২-১৩হতে ২০১৫-১৬ পর্যন্ত পর পর চারবার বাণিজ্য খাতে গুরুত্বপূর্ণ ব্যাক্ত (সিআইপি) পদকে ভূষিত হন।বৈদেশিক মুদ্রা অর্জনে দক্ষতা ও সফলতারজন্য তিনি পর পর তিনবার ২০১৩হতে ২০১৫ পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের সর্বোচ্চ পদক বেস্ট রেমিট্যান্স এওয়ার্ড পান।মাহতাবুর রহমান নাসির এর ব্যাবসা যুক্তরাজ্য ,ইউরোপ,মধ্যপ্রাচ্য ,আমেরিকা সহ বিশ্বের বিভিন্ন দেশে বিস্তৃত ।

মাহতাবুর রহমান নাসির ১৯৫৮ সালে সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের আদিনাবাদ গ্রামে জন্ম গ্রহন করেন।

এরপর সিলেটে লেখাপড়া শেষে তিনি সৌদি আরবে অবস্থিত তার পিতা কাজী আব্দুল হকের পারিবরিক পারফিউম ব্যবসায় অংশ নেন এবং পিতার কাছ থেকে এ ব্যবসা সম্পর্কে পারদর্শিতা অর্জন করেন। এরপর তিনি দুবাইতে তার পারফিউম ব্যবসার প্রধান কেন্দ্রবিন্দু করে ব্যবসা সম্প্রসারন করে বর্তমানে অন্যতম বৃহৎ পারফিউম ব্যবসায়ী হিসেবে স্বীকৃত ।

    Print       Email

You might also like...

শাবির ভর্তি পরীক্ষার ফল সোমবার

Read More →