Loading...
You are here:  Home  >  এক্সক্লুসিভ  >  Current Article

মিশরের সোমা বে : অবকাশ যাপনকারীদের স্বপ্ন নগরী

Egyptসময়২৪: দেশী বিদেশী পর্যটকদের কাছে একটি অত্যান্ত আকর্ষনীয় ও জনপ্রিয় স্থান হচ্ছে মিশরের সোমা বে নগরী। স্থানটি লেহিত সাগরের উপকূলে সোয়েজ খালের দাক্ষিণে হুরগাদা নগরীর নিকটে অবস্থিত। প্রবাল প্রাচীরের উপসাগর ও ক্ষুদ্র দ্বীপ সমূহ ঘেরা চমৎকার একটি স্থানে এর অবস্থান।
‘সোমা বে’ এক সময় ছিলো জেলে পল্লী। এর অবস্থান ও পরিবেশের জন্য বিদেশীরা আশির দশকে এই স্থানে অর্থ বিনিয়োগ করেন। তখন থেকে এই স্থানে উপকূলবেপী গড়ে ওঠে অনেকগুলো হোটেল। কালক্রমে স্থানটি হয়ে ওঠে পর্যটকদের বিশেষভাবে “অবকাশযাপনকারীদের স্বর্গ’ হিসেবে। এখানে রয়েছে সব ধরণের পর্যটকদের রুচি অনুযায়ী ৮টি বিলাসবহুল রিসোর্ট। এগুলো হচ্ছে-কেমপিনিস্কি হোটেল সোমা বে, শেরাটন সোমা বে রিসোর্ট, মোভেনপিক সোমা বে, আমওয়াজ ব্লু বীচ রিসোর্ট এন্ড স্পা, লা রেসিডেন্স দেস ক্যাসকেডস, রবিনসন ক্লাব এবং দ্য ব্রেকার্র্স ড্রাইভিং এন্ড সাফিং লজ।
সোমাবে বিমান বন্দর থেকে এক ঘন্টার পথ। প্রত্যেকটি হোটেল রিসোর্টের রয়েছে নিজস্ব শাটল সার্ভিস, যার মাধ্যমে পর্যটকেরা সহজে এক স্থান থেকে অন্য স্থানে ভ্রমণ করতে পারেন। এভাবে তারা দৃশ্য থেকে দৃশ্যান্তরে গিয়ে প্রতিদিন প্রকৃতির মনোমুগ্ধকর ও নান্দনিক শোভা উপভোগ করতে পারেন। হোটেল থেকে জলাশয়, লেগুন ও সমুদ্রোপকূলীয় দৃশ্য উপভোগ ছাড়াও পর্যটেকেরা সাগরের স্কটিক স্বচ্ছ পানিতে সাঁতার কাটা ভলিবল, ওয়াটার পলো ইত্যাদি খেলায় অংশ নিতে পারেন। রয়েছে সবুজ মাঠে গলফ খেলার ব্যবস্থা, টেনিস কোর্ট, শিশুদের পুল, এনিমেশন, অ্যামফিথিয়েটার ও ডেজার্ট সাফারি। পর্যটকেরা রুফ ট্যারেস নামক স্থানে সকালে সূর্যস্নান এবং রাতের বেলা তারকা দর্শনও করতে পারেন। দেখতে পারেন সাগরের বুকে  সূর্যাস্তের অপরূপ দৃশ্য।

    Print       Email

You might also like...

222252UAEprinceinqatar

কাতারে পলায়ন আমিরাতি যুবরাজের!

Read More →