Loading...
You are here:  Home  >  আমেরিকা  >  Current Article

যুক্তরাষ্ট্রে কাজের ভিসা নবায়নে নতুন নীতিমালা

aaa1cd199d4006d56905544d89eaca59-59f180eb3810c
যুক্তরাষ্ট্রে অভিবাসী নন, কিন্তু পেশাগত কাজের সূত্রে আছেন, তাদের ভিসা নবায়নে নতুন করে জটিলতা তৈরি করেছে মার্কিন প্রশাসন। যা এইচ-১বি ও এল১ নামে পরিচিত। ভারতের তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট পেশাজীবীদের কাছে এ ভিসা খুবই জনপ্রিয়।

অভিবাসী নন (নন-ইমিগ্রান্ট) এমন ব্যক্তিদের ভিসা নবায়নের জন্য ভিসা প্রার্থীকেই যোগ্যতার সব প্রমাণ দিতে হবে। হিন্দুস্তান টাইমসের এক খবরে এ তথ্য জানানো হয়।

১৩ বছরের বেশি পুরোনো এই নীতিমালা সম্পর্কে ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস ( ইউএসসিআইএস) জানায়, ২৩ অক্টোবর সর্বশেষ এই নতুন নিয়ম জারি করা হয়। সেখানে বলা হয়, আবেদনকারীকেই যোগ্যতা প্রতিষ্ঠার সব প্রমাণ দিতে হবে। ২০০৪ সালের ২৩ এপ্রিল ওই আইনে এটি প্রমাণের দায়িত্ব ছিল কেন্দ্রীয় সংস্থার।

আগের নীতিমালায় প্রাথমিকভাবে কাজের ভিসার জন্য যোগ্য বলে বিবেচিত ব্যক্তি পরে মেয়াদ বাড়াতে গেলে প্রথমবারের অনুমোদনই যথেষ্ট ছিল।

কিন্তু এখন প্রতিবারই তাকে কেন্দ্রীয় কর্তৃপক্ষের কাছে যোগ্যতার প্রমাণ দিতে হবে। প্রমাণ করতে হবে, তিনি যে আবেদন করেছেন, এ জন্য এখনো তিনি উপযুক্ত।

আমেরিকান ইমিগ্রেশন লইয়ারস অ্যাসোসিয়েশন এর প্রেসিডেন্ট উইলিয়াম স্টক বলেন, নতুন এই নীতিমালা যারা অনেক দিন ধরে কাজের সূত্রে এখানে বাস করছেন তাদের জন্য। যারা নতুন করে ভিসার আবেদন করবে, তাদের জন্য নয়।

    Print       Email

You might also like...

b01c8e0fdd54d48c68ebf1085003cbb9-5a119ec59360d

নিউইয়র্কে বিতাড়নের খড়গে আরও এক বাংলাদেশি

Read More →