Loading...
You are here:  Home  >  দেশ জুড়ে  >  Current Article

রাষ্ট্রীয় খরচে চার এমপি হজে, ময়মনসিংহেরই ৮১ জন

4-MP20170806220707
রাষ্ট্রীয় খরচে পবিত্র হজ পালনের জন্য চারজন সংসদ সদস্যের (এমপি) নাম রাখা হয়েছে! সৌদি আরবে যেতে সর্বনিম্ন খরচে এই চারজন ছাড়াও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের নির্বাচনী এলাকা ময়মনসিংহের বাসিন্দাদের আধিক্য রয়েছে।

রাষ্ট্রীয় খরচে হজ পালনে ৩১৮ জনের তালিকা

তালিকায় আরও উঠে এসেছে বঙ্গভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়সহ গণভবনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীর নাম।

অন্য জেলাগুলোকে পেছনে ফেলে ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বিএইচ হারুনের নির্বাচনী এলাকা ঝালকাঠির লোকজনও এগিয়ে রয়েছেন। সরকার ঘোষিত ৩১৮ জনের তালিকায় ময়মনসিংহ জেলারই রয়েছেন অন্তত ৮১ জন। এরপর ঝালকাঠির সাতজন।

ফ্লাইট সিডিউল বিপর্যয়ের মধ্যে ধর্মমন্ত্রী ও ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির এলাকার মানুষকে আধিক্য দেওয়ায় এবারের হজ যাত্রায় সমালোচনার নতুন মাত্রা যোগ হয়েছে।

চার সংসদ সদস্যের মধ্যে রয়েছেন, ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য আলহাজ কামাল আহমেদ মজুমদার, সংরক্ষিত আসন-৯ চুয়াডাঙ্গার সংসদ সদস্য শিরীন নাইম, সংরক্ষিত আসন-২ কুড়িগ্রাম-লালমনিরহাটের সংসদ সদস্য সফুরা বেগম, সংরক্ষিত আসন-২১ ময়মনসিংহের ফাতেমা তুজ জহুরা।

ধর্মমন্ত্রীর নির্বাচনী এলাকার লোকজনদের প্রাধান্য দেওয়ার বিষয়ে ধর্মসচিব মো. আব্দুল জলিল বলেন, যারা আবেদন করেন নীতিমালা অনুযায়ী তাদের তালিকা মন্ত্রীর সুপারিশসহ প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়। এটি প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন।

চারজন সংসদ সদস্যের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, তাদের তালিকাও প্রধানমন্ত্রী বা মন্ত্রী অনুমোদন দিতে পারেন।

ধর্ম মন্ত্রণালয়ের হজ শাখার উপসচিব মো. শরাফত জামান স্বাক্ষরিত আদেশে রোববার (০৬ আগস্ট) রাষ্ট্রীয়ভাবে হজে যাওয়ার জন্য তালিকা প্রকাশ করা হয়েছে। সরকার তাদের খরচ বহন করবে। কিন্তু এ তালিকায় অস্বচ্ছল মানুষদের প্রধান্য দেওয়ার কথা বলছেন আলেম-ওলামারা।

এবার সরকারি ও বেসরকারিভাবে হজে যেতে প্যাকেজ-১-এ তিন লাখ ৮১ হাজার ৫০৮ টাকা এবং প্যাকেজ-২-এ তিন লাখ ১৯ হাজার ৩৫৫ টাকা খরচ হবে।

সরকার ঘোষিত সর্বনিম্ন প্যাকেজ (প্যাকেজ-২) মূল্যে হজ পালনের জন্য সম্মতি দেওয়া হয়েছে বলে ধর্ম মন্ত্রণালয়ের আদেশে জানানো হয়।

ময়মনসিংহের তালিকায় সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা, ইউপি চেয়ারম্যান, স্কুলের প্রধান শিক্ষকও রয়েছেন। এই তালিকায় হেফাজত নেতা ও বরিশাল সদরের জামিয়া ইসলামি মাহমুদা মাদ্রাসার অধ্যক্ষ ওবায়দুর রহমান মাহাবুবও রয়েছেন।

রয়েছে কিশোরগঞ্জ ও গোপালগঞ্জ জেলার আধিক্যও।

ফ্লাইট প্রাপ্তি সাপেক্ষে ‍আগামী ২৪ আগস্ট তারা সৌদি আরব যাবেন এবং ৩ অক্টোবর দেশে ফিরবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

    Print       Email

You might also like...

251735_125

বাংলাদেশের প্রস্তাব জাতিসঙ্ঘে তুলে ধরবেন প্রধানমন্ত্রীরোহিঙ্গাদের নিয়ে নজীরবিহীন সংকটের মুখে বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

Read More →