Loading...
You are here:  Home  >  Uncategorized  >  Current Article

রোহিঙ্গা নির্যাতন সিলেট-টেকনাফ রোডমার্চ বৃহস্পতিবার

মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন ও হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) টেকনাফ অভিমুখে রোডমার্চ করবে ‘হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশ’।
DSC_1411-bg20170920182756

রোহিঙ্গাদের ওপর দেশটির সেনাবাহিনী ও সরকারের পৈশাচিক নির্যাতনের প্রতিবাদে বিশ্ব জনমত গড়ে তুলতে এমন রোডমার্চের আয়োজন করেছে সংগঠনটি।

বুধবার (২০ সেপ্টেম্বর) বেলা ১টায় নগরীর একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানান সংগঠনের চেয়ারম্যান, রোডমার্চের আহ্বায়ক অ্যাডভোকেট মওলানা শাহীনূর পাশা চৌধুরী।

সংবাদ সম্মেলনে রোহিঙ্গাদের নাগরিক অধিকারসহ তাদের নিজ দেশে ফেরত পাঠানোর জন্য জাতিসংঘকে আহ্বান জানানো হয়।

রোডমার্চ উপলক্ষ্যে ৮ দফা দাবি উপস্থাপন করেন রোডমার্চের আহ্বায়ক ও ‘হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশ’র চেয়ারম্যান, সাবেক এমপি অ্যাডভোকেট মওলানা শাহীনূর পাশা চৌধুরী।

তিনি জানান, মাত্র কয়েকদিনের নোটিশে সিলেট বিভাগসহ দেশের বিভিন্ন জেলা সফর করে যথেষ্ট সাড়া পেয়েছি রোডমার্চ কর্মসূচিতে। টেকনাফে প্রায় সহস্রাধিক গাড়ি নিয়ে এ রোডমার্চ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর প্রবেশদ্বার হুমায়ুন রশিদ চত্বর থেকে মোনাজাতের মাধ্যমে রোডমার্চের উদ্বোধন করবেন খলিফায়ে মাদানী আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ী।

শুক্রবার বাদ ফজর চট্টগ্রামের পথে রোডমার্চ কাফেলা যাত্রা করে বিকেলে কক্সবাজারে সমাবেশের মাধ্যমে অনুষ্ঠানিক সমাপ্ত ঘোষণা করা হবে।

রোডমার্চে নেতৃত্ব থাকবেন শাহীনূর পাশা চৌধুরী। তিনি রোডমার্চ সফলে গণমাধ্যমকর্মী, প্রশাসন, সিলেটসহ দেশবাসীর দোয়া ও আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রোডমার্চ’র সমন্বয়কারী লে. কর্নেল (অব.) আতাউর রহমান পীর, রোডমার্চ বাস্তবায়ন কমিটি সিলেট মহানগরের সমন্বয়কারী অধ্যক্ষ আব্দুর রহমান সিদ্দিকী, প্রবাসী কমিউনিটি নেতা হাফিজ মওলানা লোকমান আহমদ খান, হিউম্যানিটি ফর রোহিঙ্গার সদস্য মওলানা মাহমুদুল হাসান, মওলানা আব্দুল মালিক চৌধুরী, মওলানা আলী নূর, মওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, মিডিয়া সমন্বয়কারী মুহাম্মদ রুহুল আমীন নগরী, মাওলানা মতিউর রহমান, মওলানা সৈয়দ শোয়াইব আহমদ, মওলানা কায়সান মাহমুদ আকবরী প্রমুখ।

    Print       Email

You might also like...

শাবির ভর্তি পরীক্ষার ফল সোমবার

Read More →