Loading...
You are here:  Home  >  ইউকে  >  Current Article

লন্ডনের পথে ঢাকা একাদশ

যুক্তরাজ্যের সকার লিগের আমন্ত্রণে লন্ডনে তিনটি প্রদর্শনী ফুটবল ম্যাচ খেলবে ঢাকা একাদশ। এ লক্ষ্যে গতকাল রাতে লন্ডনের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে দলটি। আগামী রোববার ব্লফ টাউনের হাবার পার্কে পাঞ্জাব ফুটবল অ্যাসোসিয়েশনের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে ঢাকা একাদশ। পরদিন ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বাংলাদেশী খেলোয়াড় আনোয়ার উদ্দিনের আমন্ত্রণে ‘ফ্যানস ফর ডাইভার্সিটি’ নামে একটি ওয়ার্কশপে অংশ নেবেন মামুনুলরা। ২৯ মে ওয়েম্বলি স্টেডিয়াম পরিদর্শন করবে ঢাকা একাদশ। ৩০ মে এভিলি ফুটবল ক্লাব মাঠে স্পোর্টিং বেঙ্গল ফুটবল ক্লাবের বিপক্ষে দ্বিতীয় প্রদর্শনী ম্যাচ খেলবে বাংলাদেশের দলটি। ২ জুন শেষ প্রদর্শনী ম্যাচে ওয়ালসের কার্ডিফে বেঙ্গল ড্রাগন এফসির বিপক্ষে মাঠে নমবে ঢাকা একাদশ।

দলটির অধিনায়কের দায়িত্ব পেয়েছেন জাতীয় দলের তারকা ফুটবলার নাসির উদ্দিন চৌধুরী। সহ-অধিনায়ক করা হয়েছে রায়হান হাসানকে। কাল সব তথ্য জানান ঢাকা একাদশের সাধারণ সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স। এ নিয়ে চতুর্থবারের মতো লন্ডন গেল দলটি। ২০০১ সালে যাত্রা শুরু করা ঢাকা একাদশ ওই বছর ভারতের কলকাতায় দু’টি প্রদর্শনী ম্যাচে অংশ নেয়। ২০১২ সালে ভারতের ফুটবলারদের সঙ্গে কলকাতায় তিনটি ম্যাচ খেলে। ২০০৭ সালে লন্ডন টাইগার্সের আমন্ত্রণে তিনটি প্রদর্শনী ম্যাচে অংশ নেয় ঢাকা একাদশ। ২০১০ সালে লন্ডন টাইগার্স ও ওয়েস্ট ইউনাইটেডের যৌথ আমন্ত্রণে ঢাকা একাদশ তিনটি প্রদর্শনী ফুটবল ম্যাচ খেলে। ২০১৩ সালে সকার লিগের আমন্ত্রণে দু’টি প্রদর্শনী ফুটবল ম্যাচে অংশ নেয় ঢাকা একাদশ। ঢাকা একাদশ খেলাধূলা ছাড়াও বিভিন্ন সামাজিক কর্মকান্ডেও জড়িত রয়েছে। সিডর ও বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের সাহায্যার্থে সিলেট স্টেডিয়ামে স্থানীয় ফুটবল একাদশ, পটুয়াখালী স্টেডিয়ামে স্থানীয় ফুটবল একাদশ এবং সিরাজগঞ্জে ঢাকা আবাহনী লিমিটেডের সঙ্গে প্রদর্শনী ফুটবল ম্যাচ খেলে এবং অর্জিত অর্থ সহায়তা হিসেবে প্রদান করে।

ঢাকা একাদশের ফুটবল দলের সদস্যরা
দিদারুল ইসলাম, ইমন মাহমুদ, মামুনুল ইসলাম, ওমর ফারুক বাবু, ইয়ামিন আহমেদ চৌধুরী মুন্না, আতিকুর রহমান ফাহাদ, শাখাওয়াত হোসেন রনি, ওয়ালী ফয়সাল, শাহেদুল আলম শাহেদ, সাদ উদ্দিন, নাসির উদ্দিন চৌধুরী (অধিনায়ক), ওয়াহেদ আহমেদ, রায়হান হাসান (সহ-অধিনায়ক) ও আশরাফুল ইসলাম রানা। ফিরোজ আলম (দলনেতা), ড, এসএম জাহাঙ্গীর আলম (ম্যানেজার), রাসেল আহমেদ (সহকারী ম্যানেজার), আলমগীর হাসান (কোচ), আল মোজাহিদ হোসাইন (প্রধান সমন্বয়কারী), নুরুল আমিন চৌধুরী (সমন্বয়কারী), আবু হাসান চৌধুরী প্রিন্স (সাধারণ সম্পাদক), অফিসিয়াল একলাস উদ্দিন চৌধুরী, শফিকুল ইসলাম, জিহাদুর রহমান, আবদুল্লাহ আল মোমিন ও হোসাইন মোহাম্মদ সাইফুজ্জামান (ফিজিও)।

    Print       Email

You might also like...

233121kalerkantho_pic

‘বিজয় অর্জনে খেলোয়াড়দের দৃঢ় সংকল্পবদ্ধ থাকতে হবে’

Read More →