Loading...
You are here:  Home  >  এক্সক্লুসিভ  >  Current Article

ভয়েস ফর জাস্টিস ইউকের উদ্যোগে বঙ্গবীর ওসমানীর ৩৩তম মৃত্যুবার্ষিকী পালন

Osmaniমুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর আতাউল গনি ওসমানীর ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘ভয়েস ফর জাস্টিস ইউকে’র উদ্যোগে বৃহস্পতিবার পূর্ব লন্ডনের ভ্যালেন্স রোডের একটি হলে এক আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের যুগ্ম আহ্বায়ক প্রবীণ কমিউনিটি নেতা আলহাজ জিল্লুল হকের সভাপতিত্বে এবং সংগঠনের সচিব সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সাবেক মেয়র কাউন্সিলার আব্দুল আজিজ সরদার, সাংবাদিক খান জামাল মোঃ নুরুল ইসলাম, সাবেক কাউন্সিলার আলা উদ্দিন, আলহাজ ইছবাহ উদ্দিন, সাংবাদিক আফসর উদ্দিন, কবি ও কলামিস্ট শিহাবুজ্জামান কামাল, মাওলানা রফিক আহমদ রফিক, হাজী কলা মিয়া, হাজী ফাঁরুক মিয়া, আব্দুল ওদুদ দীপক, আলহাজ মোঃ নুর বখশ, নাসির আহমদ শাহীন প্রমুখ।
সভায় বক্তারা মরহুম আতাউল গনি ওসমানীকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তার মাগফিরাত কামনা করেন। বক্তারা বঙ্গবীর ওসমানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয় ভাবে পালন না করায় গভীর ক্ষোভ প্রকাশ করে বঙ্গবীর ওসমানীকে যথাযথভাবে মূল্যায়ন করার আহ্বান জানান।
বক্তারা বলেন বঙ্গবীর ওসমানী ছিলেন একজন আদর্শবাদী বীর পুরুষ। তার দৃঢ় মনোবল ও রণকৌশলে মাত্র ৯ মাসে দেশ স্বাধীন হয়েছিল। অন্যায়ের কাছে তিনি কখনো মাথা নত করেননি।
সভায় সবার পরামর্শক্রমে আলহাজ জিল্লুল হককে আহ্বায়ক করে এবং সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরীকে সদস্য সচিব করে মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক ‘বঙ্গবীর আতাউল গনি ওসমানী স্মৃতি পরিষদ ইউকে’র ৫১ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়েছে। সভা শেষে মরহুমের স্মরণে বিশেষ দোয়া করা হয়। -শিহাবুজ্জামান কামাল

    Print       Email

You might also like...

6afed405318d4219e5ce1f58be1a4401-5a1580a4a4885

২৭ নভেম্বর লন্ডনে কারি শিল্পের ‘অস্কার’

Read More →