Loading...
You are here:  Home  >  ইউকে  >  Current Article

লন্ডনে মিলি এন্ড টাওয়ারে ভয়াবহ আগুন

UK

পূর্ব লন্ডনের ২২ তলা বিশিষ্ট মিলি এন্ড টাওয়ারের ১২তলায় ভয়াবহ অগ্নিকান্ডের সৃষ্টি হয়েছে। বহু দূর থেকে ওই ভবনের আগুনের শিখা দেখা যাচ্ছিল। পূর্ব লন্ডনের আশপাশের অগ্নিনির্বাপকরা এ খবর পেয়ে দ্রুত সেখানে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছিলেন। গতকাল বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। লন্ডনে তখন স্থানীয় সময় বিকাল সাড়ে ১২টা। ১২তলায় আগুন লাগায় সেখানে এক ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়।
কারণ, এর উপরে রয়েছে ভবনটির আরো ১০টি তলা। সেখানে অনেক মানুষের বসবাস। ফলে জরুরি নম্বরে আতঙ্কিত মানুষ মুহূর্মুহু কল করতে থাকেন। উল্লেখ্য, পূর্ব লন্ডন হলো বাংলাদেশী অধ্যুষিত একটি এলাকা। তবে ওই ভবনের ভিতর কোনো বাংলাদেশী ছিলেন বা আছেন কিনা তা এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায় নি। জানা যায় নি এতে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন ডেইলি মেইল। এতে বলা হয়েছে ঘটনার সঙ্গে সঙ্গেঅগ্নিনির্বাপনের জন্য ৬টি দমকল পাঠানো হয়েছে। তারা চেষ্টা করা সত্ত্বেও আগুনের শিখা উপরের দিকে উঠছিল। ফলে লন্ডনের বেশির ভাগ এলাকা থেকে ওই আগুনের ধোয়া ও শিখা দেখা যাচ্ছিল। এ ঘটনায় পুরো লন্ডনে আতঙ্হ দেখা দেয়। কারণ, একই রকম ঘটনা প্রায় এক বছর আগে একবার ঘটে গেছে। তখন গ্রিনফেল টাওয়ারে আগুন লেগে বেশ কয়েকজন বাংলাদেশী সহ বহু মানুষ নিহত হন। সেই স্মৃতি সঙ্গে সঙ্গে লন্ডনবাসীর মনে ভেসে ওঠে।
উল্লেখ্য, গ্রিনফেল টাওয়ারে অগ্নিকান্ডের তদন্ত এখনও চলমান অবস্থায় আছে। ওদিকে বিলম্বে পাওয়া খবরে বলা হয়েছে, মিলি এন্ড টাওয়ারের আগুন লন্ডন ফায়ার ব্রিগেড স্থানীয় সময় বিকেল ২টার দিকে নিয়ন্ত্রণে এনেছে

    Print       Email

You might also like...

69bc9f0a3d372c1fb8fe24fa4e44b6dd-5b4f6eb36441f

যুক্তরাজ্যের এয়ার শো-তে আকাশবীণা

Read More →