Loading...
You are here:  Home  >  প্রবাস  >  Current Article

লন্ডনে শহীদ জিয়া স্মৃতি লাইব্রেরি পরিদর্শনে তারেক রহমান

115580_2544লন্ডনে স্থাপিত শহীদ জিয়া স্মৃতিকেন্দ্র ও লাইব্রেরি পরিদর্শন করেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। রবিবার সন্ধ্যায় বেথনালগ্রিনস্থ শহীদ জিয়া স্মৃতিকেন্দ্র  ও লাইব্রেরি কার্যালয়ে পৌঁছলে কেন্দ্রের প্রতিষ্ঠাতা শারীফুজ্জামান চৌধুরী তপন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ তাকে স্বাগত জানান।
এ সময় উপস্থিত অন্যান্য অতিথিসহ সকলে করতালি ও ফুল দিয়ে জনাব তারেক রহমানকে বরণ করে নেন।
তারেক রহমান বেশ কিছুসময় লাইব্রেরিতে কাটান এবং বইপ্রেমি দলীয় নেতাকর্মীদের সাথে খোলামেলা আলোচনায় অংশ নেন। উপস্থিত আলাপচারিতায় তারেক রহমান বলেন, এই লাইব্রেরি প্রতিষ্ঠা অত্যন্ত মহত উদ্যোগ। এর মাধ্যমে আমাদের জ্ঞানের প্রসারতা আরো বৃদ্ধি পাবে। আপনারা এটিকে আরো সুন্দর ও কার্যকর ভাবে এগিয়ে নিয়ে যাবেন। তিনি বলেন, জ্ঞান ও বুদ্ধিভিত্তিক চর্চার মাধ্যমে আওয়ামী লীগের ইতিহাস বিকৃতির সমুচিত জবাব দিতে হবে। মুক্তিযুদ্ধকে আজ আওয়ামী লীগ চূড়ান্তভাবে দলীয়করণ করে ইতিহাসকে বিকৃত করে চলেছে। বইয়ের প্রতি সম্পর্ক বাড়ানোর তাগিদ দিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান বলেন, ইতিহাস নির্ভর সঠিক তথ্য বিশ্লেষণের মাধ্যমে স্বাধীনতাযুদ্ধসহ দেশ ও জাতি গঠনের সঠিক ইতিহাস বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে সঠিক ভাবে তোলে ধরতে হবে।
তারেক রহমান প্রায় ২০০টি বই লাইব্রেরিতে উপহার হিসেবে প্রদান করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন- জাস্ট নিউজ সম্পাদক ও সাবেক প্রধানমন্ত্রীর সহকারি প্রেস সেক্রেটারি মুশফিকুল ফজল আনসারী, যুক্তরাজ্য বিএনপির আব্দুল হামিদ চৌধুরী, সাবেক ছাত্রনেতা পারভেজ মল্লিক, এম লুৎফুর রহমান, গোলাম রব্বানী, শহিদুল ইসলাম মামুন, কামাল উদ্দিন, তাজউদ্দিন, ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, নাসিম আহমেদ চৌধুরী, আব্দুস সাত্তার, দেওয়ান মুকাদ্দিম চৌধুরী নিয়াজ, এডভোকেট তাহের রায়হান চৌধুরী পাভেল, রহিম উদ্দিন, ডক্টর আলাউদ্দিন, ব্যারিস্টার লিটন আফিন্দি, এডভোকেট হাসনাত, জুড়ি জায়ফরনগর ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান মাসুম রাজা, গুলজার আহমেদ, শরফু আহমেদ, আবুল হোসেন, ইকবাল আহমেদ, ছাত্রনেতা শফিক রিবলু, মিসবাহ বিএস চৌধুরী, জিয়া, সিমু, আজিম উদ্দিন, জুল আফরোজ,  ডালিয়া লাকুরিয়া, জাহিদ গাজী, আলী আহমেদ, এ কে এম মুনিম, টিপু আহমেদ, কামাল উদ্দিন সহ অনেকে।
শহীদ জিয়া স্মৃতিকেন্দ্র লাইব্রেরির কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন- শহীদ জিয়া স্মৃতি কেন্দ্র লাইব্রেরি ইউকে’র সদস্য সচিব জাবেদ ইকবাল, অন্যতম সংগঠক আব্দুল কাদির, লুৎফুর রহমান, জাহাঙ্গীর, শাজাহান, সাকেরুজ্জামান, ফয়সল আহমেদ, এমাদুর রহমান, সজীবুর রহমান, সাহেদ উদ্দিন চৌধুরী, নজরুল ইসলাম খান, এস আকবর, খন্দকার নিপু, আতিকুর রহমান, ফাহিম চৌধুরী, তৌহিদুল আরেফিন রুহেল, নবাব আলী হাসান খান নিপন, মুক্তার আহমেদ প্রমুখ।

    Print       Email

You might also like...

33c0c188e88909270fab037f5553204c-5a11918023cbe

দুবাইয়ে বাংলাদেশি প্রকৌশলী ও স্থপতিদের সম্মিলনী

Read More →