Loading...
You are here:  Home  >  বিজ্ঞান ও প্রযুক্তি  >  Current Article

ল্যাপটপ ব্যবহার না জানলে মন্ত্রীত্ব থাকবে না

321935_155

ল্যাপটপ ব্যবহার করতে না পারলে মন্ত্রীসভা থেকে বহিস্কার করা হবে বলে হুমকি দিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি। এর জন্য তিনি মন্ত্রীদেরকে ৬ মাস সময় বেঁধে দিয়েছেন। এই সময়ের মধ্যে মন্ত্রীসভার যে সকল সদস্য ল্যাপটপ ব্যবহারে অভ্যস্ত না হবে তাদের মন্ত্রীত্ব কেড়ে নেয়া হবে সুস্পষ্টভাবে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। খবর টাইমস অব ইন্ডিয়া, কাঠমান্ডু পোস্ট।

নেপালের রাজধানী কাঠমাণ্ডুতে শিক্ষকদের সাধারণ সম্মেলনে প্রধানমন্ত্রী এ কথা বলেন। কে পি শর্মা গত ফেব্রুয়ারিতে দ্বিতীয় বারের মত প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর দফতর আগামী ছয় মাসের মধ্যে ‘পেপারলেস’ করে গড়ে তোলা হবে

হিমালয় কন্যা নেপালের মন্ত্রীসভার অনেক মন্ত্রীই ল্যাপটপ ব্যবহারে স্বাচ্ছন্দ্য নন। তাই মন্ত্রীদের ল্যাপটপ ব্যবহারে অভ্যস্ত হওয়ার জন্য কড়া নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী । অন্যথায় মন্ত্রীদের মন্ত্রীত্ব কেড়ে নেয়া হবে ।

তিনি আরও বলেন, আমি এরই মধ্যে মন্ত্রী পরিষদের বৈঠকে বলেছি, আমি ছয় মাসের মধ্যে প্রধানমন্ত্রী দপ্তরকে কাগজবিহীন করব। বৈঠকের প্রোগ্রাম ও আলোচ্যসূচি ল্যাপটপ ব্যবহার করে ঠিক করা হবে। এ সময় নির্ধারিত সময়ের মধ্যে ল্যাপটপ চালানো শিখতে সহকারীদের কাছ থেকে সহযোগিতা নেয়ারও পরামর্শ দেন তিনি।

নেপালের প্রধানমন্ত্রী বলেন, ৬ মাসের মধ্যে কেউ ল্যাপটপ চালানো শিখতে না পারলে, আমরা তাকে বিদায় জানাব। এ সময় তাকে একটা ল্যাপটপ দেব, যাতে করে তিনি পরবর্তী মেয়াদের জন্য ল্যাপটপ চালানো শিখতে পারেন।

নির্ধারিত সময়ের মধ্যে নেপালকে তথ্যপ্রযুক্তি বান্ধব দেশে পরিণত করা হবে বলেও ঘোষণা দেন তিনি।

    Print       Email

You might also like...

IMG_E8504

সিলেট সিটি কর্পোরেশনের সেবা সমূহ এখন ঘরে বসেই মিলবে

Read More →