Loading...
You are here:  Home  >  সিলেট সংবাদ  >  Current Article

শাবি অধ্যাপকের ৫ লাখ টাকা হাতিয়ে নেয়া নাইজেরিয়ান গ্রেফতার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক অধ্যাপকের কাছ থেকে প্রতারণা করে প্রায় পাঁচ লাখ টাকা হাতিয়ে নেয়ায় অভিযোগে এক নাইজেরিয়ান নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম ডোনাটস এমেকা ওনিজিউয়া। খবর বাসসের।
শুক্রবার সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি জানান, যুক্তরাষ্ট্রে একটি সেমিনারে অংশ নেয়ার সুযোগ করে দেয়ার কথা বলে শাবিপ্রবির অধ্যাপক ড. ফারুক মিয়ার কাছে গত ফেব্রুয়ারিতে একটি ই-মেইল আসে। পরে ওই সেমিনারে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেন ওই শিক্ষক। এরপর হোটেল ভাড়া, বিমান টিকিট, ইন্স্যুরেন্স ও ফেরতযোগ্য জামানত হিসেবে তার কাছ থেকে তিন দফায় ৫ হাজার ৬০০ ডলার হাতিয়ে নেয় প্রতারকচক্র।
পুলিশ কর্মকর্তা বলেন, গত ২৭ মার্চ ওই চক্রের এক সদস্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে তাকে একটি ট্রাভেল ব্যাগ দিয়ে তা সিলেটে নিয়ে যেতে বলে। এ সময় তার কাছ থেকে ল্যান্ডিং চার্জ বাবদ আরও দেড় লাখ টাকা নেয়া হয়। ব্যাগ হাতে নিয়ে ড. ফারুক দেখতে পান তার ভেতরে বিশাল ওজনের একটি মেশিন রয়েছে। কনফারেন্সের কোনো ডকুমেন্ট নেই।
এরপর ড. ফারুক আবার যুক্তরাষ্ট্রে ফোন দিয়ে তার ডকুমেন্টের ব্যাপারে জানতে চান। তখন তাকে বলা হয় পরদিন তাদের একজন লোক সিলেট এসে ব্যাগের ভেতরের মেশিন থেকে সব ডকুমেন্ট বের করে দেবে।
পরদিন ওই চক্রের আরেক সদস্য নাইজেরিয়ান নাগরিক ডোনাটস এমেকা ওনিজিউয়া সিলেটে এসে ড. ফারুককে কল দেন। তারা নগরীর উপশহরের হোটেল রোজ ভিউর সামনে একটি মাইক্রোবাসে সাক্ষাৎ করেন। তখন ডোনাটস এমেকা মেশিন থেকে জাল ডলার তৈরি করে ড. ফারুকের হাতে ধরিয়ে দেন। এতে ড. ফারুক ক্ষুব্ধ হয়ে প্রতারকচক্রের ওই সদস্যকে সেমিনারের ডকুমেন্ট দিতে বলেন।
তখন ডোনাটস এমেকা কিছুক্ষণ পর ডকুমেন্ট নিয়ে আসছি বলে পালিয়ে যান। পরে এ বিষয়টি ড. ফারুক পুলিশকে অবহিত করেন এবং ২৯ মার্চ শাহপরাণ থানায় একটি মামলা করেন।
মামলার প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে মাধবপুরে একটি হোটেলে অভিযান চালিয়ে নাইজেরিয়ান ওই নাগরিককে গ্রেফতার করে পুলিশ।

    Print       Email

You might also like...

এনএসডিসি 2

৬ কোটি কর্মক্ষম জনগোষ্ঠীকে জনসম্পদে পরিণত করার প্রত্যয় জাতীয় দক্ষতা উন্নয়ন পরিষদের

Read More →